বাঁশখালীতে ৩ দিনব্যাপী স্থানীয় সরকার দিবস উদযাপন শুরু

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- স্লোগানকে সামনে রেখে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় বাঁশখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। রবিবার সকাল ১১ টায় উপজেলা চত্বর থেকে বেরিয়ে র‌্যালীটি প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী, থানা পুলিশ পরিদর্শক (ওসি) তদন্ত সুধাংশু শেখর হাওলাদার। উপজেলা সমবায় কর্মকর্তা ওমর ফারুকের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুপন নন্দী দে, উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের বাঁশখালীতে দায়িত্বরত উপ-প্রকৌশলী সঞ্জিত চন্দ্র সরকার, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান কেএম সালাহউদ্দীন কামাল, শীলকূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়েস সরওয়ার সুমন, বীরমুক্তিযোদ্ধা আহমদ ছফা, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ।

উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, দেশে প্রথমবারের মত এই দিবসটি পালিত হচ্ছে। কেন্দ্রীয় সরকার তার উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য স্থানীয় সরকার গঠন করে থাকেন। তারই ধারাবাহিকতায় কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিশেষ করে পারিবারিক ও সামাজিক সমস্যা সমাধানেও স্থানীয় সরকার বিশেষ ভূমিকা রেখে চলেছে। তাই আমাদের আরো বেশি বেশি স্থানীয় সরকার সম্পর্কে জানতে হবে।
মূলত জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি পালন করা হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version