BanshkhaliTimes

বাঁশখালীতে দারুল কারীম মাদরাসার ৩দিনব্যাপী বার্ষিক মাহফিল অনুষ্ঠিত

BanshkhaliTimes

বাঁশখালী পৌরসভার দারোগা বাজার এলাকায় অবস্থিত জলদী দারুল কারীম মাদরাসা ও বাঁশখালী মডেল মাদরাসার তিন দিনব্যাপী (১৯, ২০ ও ২১ জানুয়ারি) বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হয়েছে৷
এতে প্রধান আলোচক ছিলেন আলোচিত বক্তা মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী (কুয়াকাটা হুজুর)। এর আগে গত বৃহস্পতিবার থেকে মাদরাসা সংলগ্ন মাঠে শুরু হওয়া এই মাহফিল চাম্বল দারুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা শাহ আবদুল জলিল ও বাঁশখালী জামেয়া মিল্লিয়া আজিজিয়ার মুহাদ্দিস মাওলানা শাহ আহমদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়৷ এতে প্রধান অতিথি ছিলেন আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার প্রধান পরিচালক ইসলামী স্কলার মাওলানা ওবায়দুল্লাহ হামজা। মাদরাসার পরিচালক সাংবাদিক মাওলানা শফকত হোসাইন চাটগামীর পরিচালনায় মাহফিলে প্রধান আলোচক ছিলেন মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা।
এতে বক্তব্য রাখেন ইসলামী চিন্তাবিদ আল্লামা আজিজুল হক আল মাদানী, পবিত্র হজের বাংলা অনুবাদকারী আল্লামা ড. শোয়াইব রশীদ মক্কী, মাওলানা মুফতি মাহমুদ আনোয়ার, পটিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা কাজী আকতার হোসাইন, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, মাওলানা হাবিবুল ওয়াহেদ, মাওলানা ওবায়দুল্লাহ রফিকী, মাওলানা নুরুল কাদের শাকের, মাওলানা হাফেজ ফরিদ আহমদ আনসারী, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আবু আইমন, মাওলানা খালেদুর রহমান, মাওলানা আনিস বিন আবু বকর, মাওলানা মাহমুদুল ইসলাম, মাওলানা ইউনুস। বিশেষ অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী মরহুম জাফরুল ইসলাম চৌধুরীর পুত্র জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর। মাহফিলের সমাপনী দিনে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *