BanshkhaliTimes

বাঁশখালী টাইমস সম্পাদক আবু ওবাইদা আরাফাতের জন্মদিন আজ

BanshkhaliTimesআরকানুল ইসলাম: আজ আবু ওবাইদা আরাফাতের জন্মদিন। বাঁশখালীভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল www.banshkhalitimes.com -এর পক্ষ থেকে অনেক অনেক শুভ কামনা রইল।

আরাফাত যেসব কাজের সাথে যুক্ত তার মধ্যে মধ্যে কয়েকটি হলো-

✅ কর্মকর্তা, দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি
✅ সম্পাদক, বাঁশখালী টাইমস
✅ নির্বাহী সম্পাদক, নাগরিক নিউজ
✅ প্রতিষ্ঠাতা, ডোনেট ১%
✅ সাংগঠনিক সম্পাদক, বাঁশখালী সমিতি চট্টগ্রাম
✅ সদস্য, গভর্নিং বডি, বাঁশখালী রহিমা একাডেমি
✅ সহ-সভাপতি, চট্টগ্রাম তরুণ-লেখক সংসদ
✅ সদস্য সচিব, বাঁশখালী পর্যটন উপজেলা বাস্তবায়ন কমিটি
✅ সদস্য সচিব, ভাস্কর নভেরা আহমেদ স্মৃতি সংরক্ষণ পরিষদ
✅ যুগ্ম আহবায়ক, এম আনোয়ারুল আজিম মেমোরিয়াল ফাউন্ডেশন
✅ সহ-সম্পাদক, অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খান স্মারকগ্রন্থ

আরাফাতের জন্ম বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া গ্রামে। এক সম্ভ্রান্ত মুসলিম পরিবার তাদের। ছোটবেলা থেকেই খুব মেধাবী ও বিচক্ষণ। লেখালেখির প্রতি আগ্রহ সেই ছোটবেলা থেকেই। তারই প্রেক্ষিতে লিখেছেন অজস্র ছড়া-কবিতা-গল্প ও খোলা গদ্য। কৈশোরে চট্টগ্রামের দৈনিকগুলোতে তার লেখা নিয়মিতই প্রকাশ হতো। জাতীয় দৈনিকগুলোতেও তার সমান অংশগ্রহণ দেখতে পাওয়া যায়। এখনো তার অংশগ্রহণ দেখতে পাই কাগজের পত্রিকাগুলোয়।

আরাফাত মূলত একজন দক্ষ সংগঠক। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সমাজসেবামূলক সংগঠনে তার একনিষ্ঠ অংশগ্রহণ দেখি। তিনি বাঁশখালী সমিতির তথ্যবিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন একসময়। বর্তমানে বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন। এছাড়া রোটারি ক্লাবসহ আরো অনেক সংগঠনের সাথে জড়িত।
লেখালেখির প্রতি আগ্রহ ও প্রেম আছে বলেই বিভিন্ন সময় বাঁশখালীর মাসিক পত্রিকার সম্পাদক-নির্বাহী সম্পাদক পদে আমরা তাকে দেখেছি।

তার সম্পাদিত আলোচিত লিটলম্যাগ ‘নক্ষত্র’। তিনি “বাঁশখালী সংবাদ” পত্রিকার নির্বাহী সম্পাদক। বর্তমানে তিনি বাঁশখালীর জনপ্রিয় অনলাইন পোর্টাল “বাঁশখালী টাইমস” এর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন নিষ্ঠার সাথে। তিনি বাঁশখালী সাহিত্য পরিষদের সদস্য সচিব হিসেবে আছেন বর্তমানে। বই-আলোচক হিসেবে তার আলাদা পরিচিতি রয়েছে। এ ছাড়াও নাগরিক নিউজ নামক নিউজ পোর্টালে তিনি নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

বর্তমানে বাংলাদেশের একটি শীর্ষ প্রাইভেট ব্যাংকে কর্মরত আছেন। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম থেকে এমবিএ শেষ করা এই সদা হাস্যোজ্জ্বল তরুণ লেখক, সম্পাদক ও সমাজকর্মীর জন্য আন্তরিক শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করছি। বিবাহিত জীবন পবিত্র, সুখ ও আনন্দময় হয়ে উঠুক।

আগামীর দিনগুলি আরো সুন্দর, মসৃণ ও সফলময় হোক।
জীবনে আরো উন্নতি, সৌভাগ্য, ঐশ্বর্য আসুক এই কামনাই করি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *