BanshkhaliTimes

বাঁশখালী ক্যাডেট ফোরামের মিলনমেলা অনুষ্ঠিত

BanshkhaliTimes

আরকানুল ইসলাম, বাঁশখালী টাইমস: বাঁশখালী ক্যাডেট ফোরামের (বিসিএফ) উদ্যোগে বিএনসিসি বাঁশখালী ডিগ্রি কলেজ প্লাটুনের প্রাক্তন ও বর্তমান ক্যাডেটদের নিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেল এক জমজমাট মিলনমেলা। বাঁশখালী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে গত ৩০ জুন অনুষ্ঠিত এই মিলনমেলায় ১৯৮৮ সাল থেকে বর্তমান পর্যন্ত সকল ক্যাডেটগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। বাঁশখালী ডিগ্রি কলেজে প্রথম বিএনসিসি প্লাটুনের কার্যক্রম শুরু হয় ১৯৮৮ সালে।

BanshkhaliTimes

মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুখ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন অত্র কলেজের অধ্যাপক লেফটেন্যান্ট মুহাম্মদ শহীদ উদ্দীন (ব্যাটেলিয়ন কমান্ডার, কর্ণফুলী রেজিমেন্ট বিএনসিসি)।
সকালে অতিথিদের সম্মানসূচক গার্ড অব অনার প্রদান করেন বিএনসিসির চৌকস ক্যাডেটবৃন্দ। প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন এক্স ক্যাডেট আন্ডার অফিসার মো. নেছার উদ্দিন। ক্যাডেট ফোরামের পক্ষ থেকে বাঁশখালী ডিগ্রি কলেজকে এবং ব্যাটালিয়ন কমান্ডার লে. শহীদ উদ্দিনকে সম্মাননা স্মারক দেয়া হয়।

দ্বিতীয় অধিবেশনে স্মৃতিচারণ করে বক্তব্য দেন এক্স ক্যাডেট ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকতা নুরুল কবির, সেনা কর্মকতা মোস্তাক আহমেদ, ফোরামের আহবায়ক ও এক্স ক্যাডেট আন্ডার অফিসার মো. আলমগীর, ফোরামের সদস্য সচিব ও এক্স ক্যাডেট আন্ডার অফিসার রিয়াদুল ইসলাম, ক্যাডেট সার্জেন্ট নুর আহমদ, ক্যাডেট সার্জেন্ট উর্মী আকতার, এক্স ক্যাডেট তানভীর রানা ও ক্যাডেট মো. সামছুদ্দিন।

ক্যাডেট আন্ডার অফিসার এজিএম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানটি কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়। নাস্তা পর্ব, মধ্যাহ্নভোজ ও ফটোসেশনের মধ্য দিয়ে বিকালে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।
সর্বশেষ ফোরামের সদস্যদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন- ‘ক্যাডেটগণ ছাত্রাবস্থায় শৃঙ্খলা ও নীতি নৈতিকতার শিক্ষা পেয়ে থাকে। এই শিক্ষা ব্যবহারিক জীবনে দারুণভাবে কাজে লাগে। বাঁশখালী ক্যাডেট ফোরামের মাধ্যমে প্রাক্তন-বর্তমান ক্যাডেটদের মধ্যে ভ্রাতৃত্বের সম্পর্ক অটুট এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনার এক অপূর্ব সুযোগ সৃষ্টি হয়েছে।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *