BanshkhaliTimes

সাধনপুরে ছাত্রসেনার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

BanshkhaliTimes

হিজরি নববর্ষ (১৪৪৫) উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বাঁশখালী উপজেলা উত্তরের আওতাধীন ২নং সাধনপুর ইউনিয়ন শাখার প্রতিনিধি সম্মেলন ও কাউন্সিল অধিবেশন’২৩ সংগঠনের সভাপতি মুহাম্মদ ইকবাল হোসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আজিম বিন মালেকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
পবিত্র কোরআন তেলাওয়াত, নাতে রাসূল (দঃ), জাতীয় সংগীত ও ছাত্রসেনার দলীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট বাঁশখালী উপজেলার সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির জাহেদ।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় পরিষদের শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক এম মহিউল আলম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ সাধনপুর ইউনিয়ন শাখার সহ-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম লিটন।
সংবর্ধিত অতিথি ছিলেন ছাত্রসেনা চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক খোরশেদ হাশেমী।
প্রধান বক্তা ছিলেন ছাত্রসেনা বাঁশখালী উপজেলা উত্তর শাখার সাংগঠনিক সম্পাদক শহিদ রেজা, বিশেষ বক্তা ছিলেন ছাত্রসেনা বাঁশখালী উপজেলা উত্তর শাখার দপ্তর সম্পাদক ছাত্রনেতা কাজী মুহাম্মদ শাহেদ হোসেন এবং সাধনপুর ইউনিয়নের সাবেক দায়িত্বশীল আহমদ উল্লাহ, এইচ এম নুরুল আবসার সহ ইউনিয়ন এবং ওয়ার্ডের অসংখ্য নেতা কর্মী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার সূদীর্ঘ সময় অতিক্রান্ত হলেও আজ পর্যন্ত বাংলাদেশের মানুষের সত্যিকার মুক্তি আসেনি। বরং দিনের পর দিন বেড়েছে শোষণ, দারিদ্র, বৈষম্য, প্রবঞ্চনা ও হতাশা। বারবার প্রতারিত হয়ে মানুষ আজ হয়ে পড়েছে রাজনীতির প্রতি আস্থাহীন। যে শিক্ষা প্রতিষ্ঠান থেকে নীতি-নৈতিকতা শেখার কথা সেই শিক্ষা প্রতিষ্ঠানে আজ ছাত্ররাজনীতির নামে মারামারি, হানাহানি এবং সন্ত্রাসী কর্ম-কান্ডের চর্চা হচ্ছে। আদর্শহীন রাজনৈতিক নেতারা এসবের নেতৃত্ব দিচ্ছে। যার কারণে আজ ছাত্রসমাজ রাজনীতি থেকে মূখ ফিরিয়ে নিচ্ছে। তাই সুস্থ এবং আদর্শ রাজনীতি চর্চায় ছাত্রসমাজকে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার পতাকা তলে আসার আহবান জানান।
বক্তারা আরো বলেন, বিশ্বে আজ পর্যন্ত যতো মতবাদের জন্ম হয়েছে তার মধ্যে ইসলামই সর্বশ্রেষ্ট বলে প্রমাণিত হয়েছে। কেননা এক মাত্র ইসলামই মানুষের জাগতিক ও আধ্যাত্যিক উভয় প্রকার মুক্তি সুনিশ্চিত করেছে।
অনুষ্ঠানের সর্বসম্মতিক্রমে মুহাম্মদ আজিম বিন মালেক’কে সভাপতি, মুহাম্মদ ওবাইদ রেজা’কে সাধারণ সম্পাদক এবং হাফেজ মাঈন উদ্দিন’কে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে পূর্ণাঙ্গ পরিষদ ঘোষণা করা হয়। পরিশেষে মিলাদ কিয়াম ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *