প্রোজ্জ্বল পাঠাগার সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান কাল

প্রোজ্জ্বল পাঠাগারের উদ্যোগে প্রথমবারের মতো প্রবর্তন করা হয়েছে প্রোজ্জ্বল পাঠাগার সাহিত্য পুরস্কার। এবার দেশের খ্যাতিমান কবি-সাহিত্যিকদের মধ্যে ৬ গুণীজন পাচ্ছেন এই পুরস্কার। পুরস্কারপ্রাপ্ত গুণীজন হলেন কবিতায় হাফিজ রশিদ খান, কথাসাহিত্যে বিশ্বজিৎ চৌধুরী, প্রবন্ধে ড. মহীবুল আজিজ, শিশুসাহিত্যে বিপুল বড়ুয়া। পুরস্কারপ্রাপ্ত তরুণ লেখক হলেন কথাসাহিত্যে আরমানউজ্জামান ও কবিতায় জয়ন্ত জিল্লু।
আগামী কাল ৭ অক্টোবর ২০২৩ ইং বিকাল ৪ টায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজিএমইএ ফ্যাশন এন্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওবায়দুল করিম, আলোচক হিসেবে থাকবেন কবি ও শিশুসাহিত্যিক রাশেদ রউফ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবি ড. ফরিদ ফারুক। প্রোজ্জ্বল পাঠাগার সাহিত্য পুরস্কার প্রদান, প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রোজ্জ্বল স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাহিত্য-সংস্কৃতিমনা সকলকে উপস্থিতির আমন্ত্রণ জানিয়েছেন প্রোজ্জ্বল পাঠাগার সাহিত্য পুরস্কার ও প্রতিষ্ঠাবার্ষিকী ২০২৩ উদযাপন পরিষদের আহবায়ক ড. শামসুদ্দীন শিশির, সদস্য সচিব শহীদুল আলীম ও পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি প্রদীপ প্রোজ্জ্বল।

এতে পুরস্কারপ্রাপ্ত গুণীজনদের মাঝে আনুষ্ঠানিকভাবে পদক, সম্মাননা সনদপত্র, উত্তরীয় ও নগদ অর্থ হস্তান্তর করা হবে। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত লেখকদের সাহিত্যকর্মের উপর মূল্যায়নধর্মী প্রবন্ধ নিয়ে প্রকাশিত সম্মাননা স্মারক ‘প্রোজ্জ্বল’-এর মোড়ক উন্মোচন করা হবে। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version