প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের ডাক পেলেন বাঁশখালীর ছেলে সোমেন কানুনগো

বাঁশখালী টাইমস: গোটা বাংলাদেশের হাতেগোনা কিছু সংখ্যক দেশ গঠনে উদ্যমী তরুণ প্রতিনিধি, সংগঠক ও বিভিন্ন পেশাজীবীদের তরুণদের অংশগ্রহণে বাংলাদেশের রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লেটস টক উইথ শেখ হাসিনা’। এদের মধ্যে ডাক পেয়েছেন বাঁশখালীর সাধনপুরের কৃতীসন্তান কম্পিউটার প্রকৌশলী সোমেন কানুনগো।

চট্টগ্রামের একজন দক্ষ সংগঠক, তরুণ সমাজের প্রতিনিধি ও তরুন উদ্যোক্তা হিসেবে প্রত্যাশিত এই অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছেন – ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব (ডিইসি) ও নেক্সটজেন বাংলাদেশের সম্মানিত প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো।

এতে তরুণদের স্বপ্নের কথা, স্বপ্ন পূরণের কথা এবং বাংলাদেশ নিয়ে তরুণ প্রজন্মের ভাবনার কথা শুনবেন প্রধানমন্ত্রী। দেশ গঠনে উদ্যমী এসব তরুণদের মতামত শোনার পাশাপাশি তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে স্মার্ট ও ভবিষ্যৎ বাংলাদেশ নিয়ে নিজের ভাবনার কথাও জানাবেন তিনি।

উল্লেখ্য, সোমেন কানুনগো – যুব সমাজের পরিবর্তন ও দক্ষতা উন্নয়নে বিশেষ অবদান রাখায় সারাদেশ হতে বাছাইকৃত তরুণ উদ্যোক্তা হিসেবে ২০১৭ সালে সিআরআই কর্তৃক “জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড” অর্জন করেন। তিনি ২০১৩ সাল থেকে তরুণদের স্কিল, ক্যারিয়ার ডেভেলপমেন্ট, সোশ্যাল লিডারশীপ এবং উদ্যোক্তা উন্নয়ন নিয়ে কাজ করে যাচ্ছেন। উদ্যোক্তা উন্নয়নের অংশ হিসেবে আন্তর্জাতিক সংস্থা ‘গ্লোবাল এন্ট্রারপ্রিনিউরশীপ নেটওয়ার্ক’ এর আমন্ত্রণে ২০২৩ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে Global Entrepreneurship Congress এ যোগদান করেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version