বাঁশখালীর প্রবীণ মুরব্বি সৈয়দ আহমদুল হকের ইন্তেকাল

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: বাঁশখালী উপজেলার বৈলছড়ী ইউনিয়নের চেচুরিয়া খন্দকারপাড়া নিবাসী প্রবীণ মুরব্বি ও সমাজসেবী আলহাজ্ব সৈয়দ আহমদুল হক গতরাত ১ টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন।
আজ ৫ এপ্রিল বিকেল ৩ টায় বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদরাসা প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি কিছুদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২। তিনি ৪ পুত্র সন্তান ও ৬ কন্যাসন্তান, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তাঁর বিদায় সংবাদে চেচুরিয়া বড় মসজিদের খতিব ও দারুল উলুম আলিয়া মাদরাসার আরবি প্রভাষক মাওলানা মুনির উদ্দিন লিখেন- ‘আমার পরম শ্রদ্ধেয় উস্তাজ বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা রফিকুল হকের পিতা, বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদ্রাসার অন্যতম পৃষ্ঠপোষক, বাঁশখালী চেচুরিয়ার প্রবীণ ব্যক্তিত্ব জনাব সৈয়দ আহমদুল হক।

আমি তাঁকে একজন পরিচ্ছন্ন পরিপাটি মানুষ, নিয়মিত মুসল্লি ও আখলাকি দ্বীনদার ব্যক্তি হিসেবে পেয়েছি। আমার দাদা মরহুমের সাথে তাঁর আন্তরিক সম্পর্কের সুবাদে তিনি আমাকে অত্যন্ত স্নেহ করতেন। আমিও তার প্রতি আন্তরিক মহব্বত ও শ্রদ্ধা পোষণ করি।

মহান আল্লাহ তাঁকে ক্ষমা করুন, জান্নাতের মেহমান করে নিন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি রহম করুন।’

তাঁর মৃত্যুতে গভীর শোক-সমবেদনা জ্ঞাপন ও মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আহমদুল হক চৌধুরী, বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডা. সৈয়দ মেজবাহুল হক, সাবেক পৌর মেয়র কামরুল ইসলাম হোসাইনী, বাঁশখালী সাহিত্য পরিষদের আহবায়ক কবি কমরুদ্দিন আহমদ, বাঁশখালী সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব, বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাত, ভেঝা’র সিইও কাজী সাঈদ, ডোনেট ওয়ান পার্সেন্টের কো ফাউন্ডার মিশকাত উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, মরহুম সৈয়দ আহমদুল হক বাঁশখালী টাইমসের নির্বাহী সম্পাদক, কবি ও কথাসাহিত্যিক আরকানুল ইসলামের পিতা।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.