খেলাধূলা মাদক নির্মূলে সহায়ক ভূমিকা রাখে: রেহেনা আক্তার কাজেমী

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী:

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সাংসদ মরহুম অ্যাডভোকেট সুলতানুল কবির চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) বিকেলে উপজেলার প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলায় প্রতিদ্বন্ধিতা করেন বাঁশখালীর জঙ্গল নাপোড়া বঙ্গবন্ধু স্টেইট ফুটবল একাদশ বনাম চন্দনাইশ উপজেলা ফুটবল একাডেমী।

টান টান উত্তেজনাপূর্ণ খেলায় জঙ্গল নাপোড়া বঙ্গবন্ধু স্টেইট ফুটবল একাডেমীকে (২-১)গোলে হারিয়ে ফাইনালে উত্তীর্ণ হয় চন্দনাইশ উপজেলা ফুটবল একাডেমি।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি মনজুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী, উদ্ভোধক ছিলেন, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর নজরুল ইসলাম সিকদার। বিশেষ অতিথি ছিলেন, ইঞ্জিনিয়ার মোঃ ছৈয়দ হোসাইন, ইউপি সদস্য আব্দুর রহমান, যুবলীগ নেতা মোঃ ইউছুফ, বেলাল সিকদার, ইউপি সদস্য মোঃ আনচার, পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শাহাবুদ্দিন রবিন,
উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মোঃ ফারুক হোসেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মানিক,
সে্চ্ছাসেবকলীগ নেতা মোঃ বেলাল, ব্যাংকার রেজাউল করিম প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, তরুণ প্রজন্ম ও যুব সমাজকে মাদকের ভয়াল ছোবল থেকে দূরে রাখতে তাদের খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করতে হবে। এছাড়াও খেলাধুলা একজন মানুষের শারীরিক ও মানসিক প্রশান্তি জোগায়। শরীরচর্চা বা ক্রীড়া জ্ঞানচর্চার অবিচ্ছেদ্য অংশ। খেলাধুলা মনের দরজা জানালা খুলে দেয়।

বক্তরা আরো বলেন, সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা মরহুম এডভোকেট সুলতানুল কবির চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে আজ বাঁশখালীবাসীর মিলনমেলা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খেলাধূলাসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে চলেছে। অপসংস্কৃতি সমাজকে গ্রাস করছে। এর থেকে যুবসমাজকে বের করে মাঠে টেনে আনতে হবে। তার জন্য এই খেলাধূলা খুবই প্রযোজ্য।

আগামীকাল শনিবার (২৬ মার্চ) ২য় সেমি ফাইনাল খেলা বাঁশখালী উপজেলা ফুটবল একাডেমি বনাম চকরিয়া কৈইয়ারবীল ক্রীড়া সংস্থার মধ্যে অনুষ্ঠিত হইবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.