বাঁশখালীতে মাস্ক বিতরণ ও কৃতি শিক্ষক সম্মাননা অনুষ্ঠিত

BanshkhaliTimes

বাঁশখালীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে মাস্ক বিতরণ ও কৃতি শিক্ষক সম্মাননা অনুষ্ঠান গত ২৭ নভেম্বর ২০২১ ইং শনিবার সকাল ১০ টায় চেচুরিয়াস্থ বাঁশখালী মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বাঁশখালী সচেতন নাগরিক ফোরাম চট্টগ্রামের উদ্যোগে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিংবদন্তি ব্যাংকার, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের উপদেষ্টা বাঁশখালীর কৃতিসন্তান মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজচিন্তক ডা. এম কে সরকার, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক (বার্তা) বাবু অনুপ খাস্তগীর, বাঁশখালী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহীন আক্তার ও বৈলছড়ী ইউনিয়নের চেয়ারম্যান মো. কফিল উদ্দিন। এতে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ মুজিবুর রহমান, ডা. ফারুক আহমেদ, আশরাফ উদ্দিন চৌধুরী (সিজার), সব্বির আহমেদ ওসমানী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকার মুহাম্মদ আলী বলেন- ‘ব্যাংকারগণ দেশের অর্থনৈতিক মুক্তির জন্য প্রতিনিয়ত যুদ্ধ করে যাচ্ছে। বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়ন ও উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে প্রবৃদ্ধি অর্জনে ব্যাংকগুলো অবদান রেখে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের তারুণ্যকে সম্পদে রূপান্তর করতে কারিগরি ও বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর লেখাপড়ার বিকল্প নেই। তরুণ সমাজ চাকুরির চেয়ে উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তুলতে পারলে দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।’

বাঁশখালী সচেতন নাগরিক ফোরামের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ডা. মোহাম্মদ আবু ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. রশিদ আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন খ্যাতিমান শিশু বিশেষজ্ঞ ডা. সৈয়দ মেসবাউল হক।

এতে বাঁশখালীর সকল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রধানদের হাতে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৪৫ হাজার মাস্ক, সচেতনতামূলক প্রচারপত্র ও ৫ জনকে কৃতি শিক্ষক সম্মাননা দেয়া হয়।
সম্মাননা প্রাপ্ত কৃতি শিক্ষকগণ হলেন- চাম্বল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আবদুল মালিক, বাঁশখালী ডিগ্রী কলেজের সাবেক অধ্যাপক বাবু হিমাংশু বিমল ভট্টাচার্য্য, বৈলছড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা বাবু জয়হরি সিকদার, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ বশির উদ্দিন আহমেদ কনক, সরকারি আলাওল ডিগ্রী কলেজের প্রভাষক ফজিলাতুন্নিছা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংকার মুহাম্মদ আলী আনুষ্ঠানিকভাবে সংগঠনের লগো উন্মোচন করেন।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.