নতুন ট্রাস্টি বোর্ড অনুমোদন দিয়ে আইআইইউসিকে রক্ষা করেছেন প্রধানমন্ত্রী: রিজিয়া রেজা

BanshkhaliTimes

২৮ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইইউসি) ক্যাম্পাসে বর্ণিল আয়োজনে পৃথক দু’টি অনুষ্ঠানের মাধ্যমে পালিত হলো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন।

আইআইইউসি’র মুল ক্যাম্পাসে সকাল ১১টায় প্রথম দফা কেক কেটে ও মোনাজাতের মাধ্যমে জন্মদিন পালিত হয়। এতে উপস্থিত ছিলেন আইআইইউসি’র ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ও ট্রাস্টি বোর্ড সদস্য ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার মুহাম্মদ শফীউর রহমান, ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. শাকের আলম শাওক, কলা অনুষদের ডিন ড. রিয়াজ মাহমুদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আকতার সাঈদ, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. দেলোয়ার হোসাইন, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, ট্রান্সপোর্ট ও সিকিউরিটি ডিভিশনের চেয়ারম্যান ড. মহিউদ্দিন মাহি, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক আফজাল আহমেদ, বঙ্গবন্ধু রিসার্চ সেন্টারের পরিচালক সারোয়ার আলমসহ বিভিন্ন বিভাগের সভাপতি ও দফতরের কর্মকর্তাবৃন্দ।
বেলা সাড়ে ১২টায় কুমিরাস্থ আইআইইউসি’র ফিমেল একাডেমিক জোনে কেক কেটে এবং আলোচনা সভা ও দোয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয় পৃথকভাবে।আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্য-নির্বাহী সদস্য রিজিয়া রেজা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

প্রধান অতিথির বক্তব্যে খাদিজাতুল আনোয়ার সনি এমপি বলেন, একটি রাজনৈতিক দলের প্রধান হিসেবে টানা চল্লিশ বছরের পথচলার পাশাপাশি প্রায় দুই দশকের রাষ্ট্রীয় ক্ষমতার শীর্ষে থেকে দেশ পরিচালনা করার অভিজ্ঞতা ও বিচক্ষণতা সম্পন্ন এক মহান রাজনৈতিক ব্যক্তিত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শুধু এই উপমহাদেশে একজন সিনিয়র রাজনৈতিক ব্যক্তিত্ব বা প্রধানমন্ত্রী নন, তিনি পৃথিবীর অন্যতম শীর্ষ নেতৃত্বের আসনে অধিষ্ঠিত। বঙ্গবন্ধুর মতো অসীম সাহস তাঁকে তাঁর রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘাত-প্রতিঘাত ও প্রতিকূল পরিবেশ পাড়ি দিতে সহায়তা করেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত পেয়েছে। খাদিজাতুল আনোয়ার সনি এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির মতো যোগ্যতাসম্পন্ন একজন ইসলামিক স্কলারকে আইইউইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে রিজিয়া রেজা চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্ভীক, আত্মপ্রত্যয়ী ও দৃঢ়চেতা নেতৃত্বের ফলশ্রুতিতে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মর্যাদার আসনে সমাসীন। তিনি কেবল আওয়ামী লীগের নেত্রী নন, গোটা জাতির অবিসংবাদিত নেত্রী। তিনি বলেন, শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বের ফলে বাংলাদেশের মানুষকে বিশ্ববাসী এখন শ্রদ্ধা আর বিস্ময়ের চোখে দেখে থাকে। তিনি নারীদের উন্নয়নের জন্যে বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছেন। একজন নারী হয়ে তিনি অনুভব করেছেন নারীকে পশ্চাৎপদ রেখে বাংলাদেশ কোনোভাবেই এগিয়ে যেতে পারে না।

রিজিয়া রেজা চৌধুরী আরও বলেন, একটি গাড়ি যতই ভালো হোক, চালক ভালো না হলে ওই গাড়ির ধ্বংস অনিবার্য। ঠিক তেমনই একটি প্রতিষ্ঠানের স্টিয়ারিংয়ে যদি দক্ষ, যোগ্য ও সৎ মানুষ না থাকে তাহলে সে প্রতিষ্ঠানের ধ্বংসও অনিবার্য। তিনি বলেন, আইআইইউসি ধ্বংসের প্রান্তসীমায় চলে গিয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী এই বিশ্ববিদ্যালয়কে রক্ষা করতে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এই বিশ্ববিদ্যালয়টি অচিরেই দেশের শীর্ষ বেসরকারী বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে ইনশাআল্লাহ।

ফিমেল একাডেমিক জোনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জোনের কো-অর্ডিনেটর ও এডিশনাল ডিরেক্টর ফারহানা ইয়াসমিন চৌধুরী, স্টুডেন্টস এ্যাফেয়ারস ডিভিশনের অতিরিক্ত পরিচালক হুসনা দারাইন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এসিস্ট্যান্ট ডিরেক্টর নার্গিস বেগম। মোনাজাত পরিচালনা করেন আইআইইউসি’র লেকচারার উম্মে হানি।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.