BanshkhaliTimes

স্কলারশিপসহ যুক্তরাষ্ট্রের তুলান বিশ্ববিদ্যালয়ে পিএইচডির সুযোগ পেল বাঁশখালীর ছেলে মোসলেম

BanshkhaliTimes

আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমস: যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় তুলান বিশ্ববিদ্যালয়ে ফুল স্কলারশিপসহ ‘ফলিত গণিত’ বিষয়ে পিএইচডি করার সুযোগ পেল বাঁশখালীর প্রত্যন্ত অঞ্চল, খানখানাবাদ ইউনিয়নের ডোংরা গ্রামের সন্তান মোসলেম উদ্দিন। পিএইচডির পাশাপাশি তিনি একই বিশ্ববিদ্যালয়ে টিচিং এসিস্ট্যান্ট হিসেবে কাজ করারও সুযোগ লাভ করেছেন।

তিনি পশ্চিম বাঁশখালী উচ্চ বিদ্যালয় থেকে ২০০৮ সালে এসএসসি, সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম থেকে এইচএসসি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে অসামান্য মেধার স্বাক্ষর রেখে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি বর্তমানে ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের পড়ার স্বপ্ন নিয়ে তাঁর চেষ্টা ও অধ্যাবসায় চালিয়ে যান। এ যাত্রায় আরো তিনটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি/মাস্টার্স করার সুযোগ লাভ করেন। তা হলো- ইউনিভার্সিটি অব সেন্ট্রাল ফ্লোরিডা, ওয়েইন স্ট্যাট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব রেজিনা।

মোসলেম উদ্দিন প্রাইমারী স্কুলশিক্ষক মরহুম মাস্টার বদর উদ্দিন ও শামীম জাহান বেগমের ৪ সন্তানের মধ্যে তৃতীয়।

এ প্রসঙ্গে তিনি বাঁশখালী টাইমসকে বলেন- ‘বাইরের বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার স্বপ্ন দীর্ঘদিনের। আমি আমার বিষয়ে সর্বোচ্চ পরিশ্রমটা করতে চাই। একাডেমিক এক্সিলেন্সি ও গবেষণার পাশাপাশি আমি শিক্ষক হিসেবে আমার ক্যারিয়ার সাজাতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।’

Spread the love

Leave a Comment

Your email address will not be published.