BanshkhaliTimes

গরীব মেধাবী শিক্ষার্থীদের পাশে বাঁশখালীর কৃতিসন্তান ডা. বিজয় দত্ত

BanshkhaliTimes

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী টাইমস: চিকিৎসাসেবার মতো একটি মহৎ পেশায় নিয়োজত থেকেও বহুবিধ সামাজিক কাজে এগিয়ে আছেন বাঁশখালীর কৃতিসন্তান বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিজয় দত্ত।

কালীপুর এজহারুল হক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন এই ছাত্র জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। করোনা দুর্যোগে এই চিকিৎসক অনেক রোগীকে বিনামূল্যে পরামর্শ দিয়ে পাশে ছিলেন এবং আছেন।

ডা. বিজয় দত্ত তাঁর প্রতিশ্রুতি অনুযায়ী প্রতি বছরের ন্যায় এবারও প্রয়াত বাবা-মা সাধন দত্ত- মঞ্জু দত্ত ফাউন্ডেশন থেকে কালীপুর এজহারুল হক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং প্রয়াত দিদি সুমিত্রা দত্ত ফাউন্ডেশন থেকে কালীপুর নাসেরা খাতুন আর কে বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ জনসহ মোট ২০ জন দরিদ্র ছাত্র-ছাত্রছাত্রীকে এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ এবং বোর্ড ফির সমুদয় অর্থ প্রদান করেছেন।

এছাড়া ও পূর্ব নির্ধারিত তিনজন শিক্ষার্থীর পড়ালেখার যাবতীয় খরচ চালিয়ে যাচ্ছেন। তিনি জানান তাঁর একটি ক্ষুদ্র স্বপ্ন আছে- যেন টাকা পয়সার অভাবে কেউ পড়ালেখা থেকে বঞ্চিত না হয়।

সমাজের টেকসই উন্নয়নের স্বার্থে এভাবে সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার বিকল্প নেই বলে মনে করেন এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.