স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ‘ইন্টারনাল অডিটর’ হলেন বাঁশখালীর জুয়েল নাথ

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: ২০০ বছরেরও পুরোনো বিশ্বের ৪৩তম সর্ববৃহৎ ও ভারতের সর্ববৃহৎ ব্যাংক – “State Bank of India, Bangladesh Country Operations” -এর “Internal Auditor” হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন বাঁশখালীর সন্তান জুয়েল নাথ। তিনি বাঁশখালী উপজেলার পালেগ্রামের ডা: অমল কান্তি নাথ ও বিশিষ্ট সমাজসেবী মিসেস শেলী দেবীর কনিষ্ঠ সন্তান ।

State Bank of India- তে যোগদানের পূর্বে তিনি দেশের প্রথম প্রজন্মের শীর্ষ স্থানীয় ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অভ্যন্তরীণ নিরীক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও পেশাগত জীবনে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, জাতীয় রাজস্ব বোর্ড -এর ২০১৩ সাল হতে একজন নিবন্ধিত আয়কর আইনজীবী ও ঢাকা ও চট্টগ্রাম ট্যাক্সেস বার এসোসিয়েশন-এর একজন সম্মানিত সদস্য।

শিক্ষাগত জীবনে তিনি আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম হতে ফাইন্যান্স ও ব্যাংকিং বিষয়ে সর্বোচ্চ ৩.৮৯ পয়েন্ট পেয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত জীবনের পাশাপাশি তিনি বাংলাদেশের সনদপ্রাপ্ত হিসাববিদদের বিখ্যাত প্রতিষ্ঠান “The Institute of Chartered Accountants of Bangladesh (ICAB)”- এর একজন Advanced Level -এর শিক্ষার্থী ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.