চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সভাপতি নির্বাচিত হলেন তাপস কুমার নন্দী

বাঁশখালী উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পূর্ব সাধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তাপস কুমার নন্দী জাতীয় শিক্ষাপদক ২০১৮ বাছাই প্রতিযোগিতায় চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি বাঁশখালী উপজেলার ১৫৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে সর্বোচ্চ নম্বর পেয়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ার পর জেলা পর্যায়ে ১৪টি উপজেলায় ২২০৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে সর্বোচ্চ মার্ক পেয়ে জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী সভাপতি নির্বাচিত হন বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা।
পূর্ব সাধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হিসাবে স্কুলের সার্বিক উন্নয়ন, বিকাশ ও ক্ষুদে শিক্ষার্থীদের মেধা চর্চার মননশীল এবং উৎসাহমূলক ভূমিকা ও অবদান রাখায় উপজেলা ও জেলা পর্যায়ে তাঁকে এ সম্মানে ভূষিত করা হয়। তিনি চার বছর আগে স্কুলটির পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করে ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশ, সংস্কৃতি চর্চার প্রণোদনা এবং জাতীয় দিবসগুলোতে অত্যন্ত ঝাঁকজমক ভাবে অনুষ্ঠানের আয়োজন করে এলাকায় শিক্ষা বিস্তারের জন্য অনন্য ভূমিকা রেখেছেন। এছাড়াও উপজেলা পর্যায়ে বিভিন্ন স্কুলের ব্যাপক উন্নয়ন, ছাত্র-ছাত্রীদের ভাল ফলাফল এবং শিক্ষকদের শিক্ষার পরিবেশ দক্ষতা বাড়াতে কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছেন।
তাপস কুমার নন্দী বাঁশখালী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুদক) এর বর্তমান সভাপতি। চলতি বৎসরে তিনি দুর্নীতি দমন কমিশন (দুদক) বাংলাদেশ থেকে প্রতিরোধ কমিটির কার্যক্রমে সক্রিয় অবদানের স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়ে অ্যাওয়ার্ড পান। সে বাঁশখালী উপজেলা সাধনপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবক রাখাল বিকাশ নন্দীর প্রথম সন্তান। বর্তমানে সে চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণে কর্মরত।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.