শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজড করতে চসিক ও প্রিমিয়ার ব্যাংক কাজ করে যাচ্ছে: সিটি মেয়র

কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজ প্রাঙ্গণে প্রিমিয়ার ব্যাংক কর্তৃক টিউশন ফি কালেকশন বুথ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। তিনি আজ রবিবার দুপুরে ফিতা কেটে এই কালেকশন বুথের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী, কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজের অধ্যক্ষ মনোয়ার জাহান চৌধুরী, কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনসহ স্কুল ও কলেজ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং প্রিমিয়ার ব্যাংক চট্টগ্রাম জোনাল ইনচার্জ মো. জাকারিয়া, প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন ব্রাঞ্চ ম্যানেজার ও রিটেইল বিজনেসের র্কমর্কতাবৃন্দ।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলনে- ‘শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজড করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছে। সে ধারাবাহিকতায় চট্টগ্রাম সিটি র্কপোরেশন প্রিমিয়ার ব্যাংকের সহায়তায় নগরীর চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যাংকিং সেবার আওতায় আনার লক্ষ্যে সিটি কর্পোরেশনের এই উদ্যোগ। এ ব্যাংকিং সেবার মাধ্যমে শির্ক্ষাথীরা লাইন ধরে টাকা জমা দেয়ার ভোগান্তি এবং ক্লাস চলাকালীন ফি সংগ্রহের ঝক্কি-ঝামেলা হতে মুক্তি পাবে। তাই যেকোন প্রিমিয়ার ব্যাংকে বিনামূল্যে একাউন্ট খোলার মাধ্যমে দেশের সকল শাখা হতে অনলাইনে টিউশন ফি জমা দিতে পারবে। মেয়র আরো বলেন, শতভাগ অভিভাবক একাউন্ট খোলা সম্পন্ন হলে শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ ডিজিটাল সুবিধা পাবে।
বিশেষ অতিথির বক্তব্যে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী বলেন- ‘শিক্ষার্থীদের ডিজিটাল মাধ্যমে অভ্যস্ত ও বিনামূল্যে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসতেই আমরা সিটি কর্পোরেশনের সাথে চুক্তিবদ্ধ হই। আমরা র্পযায়ক্রমে নগরীর ৮২ টি শিক্ষা প্রতিষ্ঠানে এরকম কালেকশন বুথ স্থাপন করবো, যাতে শিক্ষার্থীরা খুব সহজেই তাদের টিউশন ফি জমা দিতে পারে। মেয়র আ জ ম নাছির উদ্দীন সভাস্থলে উপস্থিত হলে ফুলের তোড়া দিয়ে বরণ এবং লাল-গালিছা সংর্বধনা দেন কলেজ ও ব্যাংক কর্তৃপক্ষ। একই সাথে রোভার স্কাউট ও গার্লস গাইডের সদস্যরা কুচকাওয়াজের মাধ্যমে তাঁকে অভিবাদন জানান।
উল্লেখ্য প্রিমিয়ার ব্যাংক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মধ্যকার যৌথ চুক্তির আলোকে নগরীর চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি সংগ্রহ করছে প্রিমিয়ার ব্যাংক। এ লক্ষ্যে ক্রমান্বয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কালেকশন বুথ, ফাস্ট ট্র্যাকসহ মাল্টিমিডিয়া ক্লাস রুম প্রদান করবে প্রিমিয়ার ব্যাংক। তাছাড়া শিক্ষার্থীদের অভিভাবকদের ব্যাংক একাউন্ট খোলার বিপরীতে ৩ লক্ষ র্পযন্ত বীমা সুবিধা, চার্জমুক্ত একাউন্ট, শিক্ষাবৃত্তিসহ পড়ালেখার দায়িত্ব নিচ্ছে প্রিমিয়ার ব্যাংক।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.