রাঙ্গুনিয়ায় অলৌকিকভাবে আগুন থেকে রক্ষা পেল কুরআন

রাঙ্গুনিয়ায় আগুন থেকে আবারো অলৌকিকভাবে রক্ষা পেল পবিত্র কোরআন। শনিবার (৭ জুলাই) সকালে উপজেলার গোডাউনে এই ঘটনা ঘটে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর নুরুল আবছার জসিম জানান, রাঙ্গুনিয়া পৌরসভার গোডাউনে অগ্নিকান্ডে তিনটি বসতঘর পুড়ে যায়। অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বসতঘর তিনটির একটি রোকেয়া বেগমের। তার বসতঘরের সবকিছু ভষ্মিভূত হয়। এমনকি মেয়ের বিবাহ দেওয়াার জন্য রক্ষিত নগদ ১লাখ ২০ হাজার টাকা পর্যন্ত পুড়ে যায়। কিন্তু ঘরের একপাশে আলমারির উপরের ডেক্সে রাখা পবিত্র কোরআন অলৌকিক ভাবে রক্ষা পায়। এর প্রতিটি পাতার প্রতিটি হরফ অক্ষত থাকে ভয়াবহ আগুন থেকে। অথচ আলমারিটিও সব অংশে পুড়ে গিয়েছিল। শুধু ঐ উপরের ডেক্সই অক্ষত। যেখানে রাখা ছিল পবিত্র কোরআন।

এই বিষয়ে রাঙ্গুনিয়া কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মাবুদ বলেন, পবিত্র কোরআনুল কারিম আল্লাহর কালাম এবং এটা পবিত্র কোরআনের মু’জিযা, রক্ষণাবেক্ষণের দায়িত্ব মহান আল্লাহ রাব্বুল আলামীনের। এ প্রসঙ্গে প্রবিত্র কোরআন শরীফের সূরা হিজর এর ৯ নং আয়াতে মহান আল্লাহ স্বয়ং এ কিতাবের রক্ষণাবেক্ষণকারী বলে ঘোষনা দিয়েছেন-

“ ﴿إِنَّا نَحْنُ نَزَّلْنَا الذِّكْرَ وَإِنَّا لَهُ لَحَافِظُونَ﴾

“আমিই অবতীর্ণ করেছি এবং আমি নিজেই এর সংরক্ষক”৷(সূরা হিজর ১৫ঃ৯)

প্রসঙ্গত সম্প্রতি একইভাবে রোয়াজারহাট আল মদিনা হোটেলেও অগ্নিকান্ডে সবকিছু পুড়লেও রক্ষা পায় দোকানের আল্লাহু-মোহাম্মদ সম্বলিত দুটি টাইলস।

সিপ্লাস ডট নেট

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.