ন্যায়-নীতির আদর্শ পুরুষ সুলতানুল কবির চৌধুরী : স্মরণ সভায় বক্তারা

ন্যায়-নীতির আদর্শ পুরুষ সুলতানুল কবির চৌধুরী : স্মরণ সভায় বক্তারা

তাফহীমুল ইসলাম(বাঁশখালী টাইমস)- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে বাঁশখালী থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের আজীবন সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট সুলতানুল কবির স্মরণ সভা আজ বিকেলে আন্দরকিল্লাহস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। স্মরণ সভায় সভাপতিত্ব করেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ। এতে উপস্থিত ছিলেন- দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদুল আলম, বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ও সুলতানুল কবিরের ভাই সুলতানুল গনি চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সুলতানুল কবির পুত্র চৌধুরী মুহাম্মদ গালিবসহ দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

স্মরণ সভায় সুলতানুল কবির চৌধুরীর স্মৃতিচারণ করে বক্তারা বলেন- সুলতানুল কবির চৌধুরী ছিলেন অদম্য সাহসী এক বীর সেনা। যিনি ন্যায়, নীতির প্রশ্নে কোন অবস্থাতেই কাউকে ছাড় দিতেন না। দলের দুঃসময়ে সুলতানুল কবিররাই ছিলেন শক্তি। জুলুম-নির্যাতন সহ্য করেছেন কিন্তু কখনো বিচ্যুত হননি বঙ্গবন্ধুর আদর্শ থেকে। সুলতানুল কবির চৌধুরী আমাদের রাজনীতির আইডল। আজকে তিনি আমাদের মাঝে নেই। আমাদের রাজনৈতিক জীবনে তাঁকে অনুসরণ করে দলের দুঃসময়ে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।

উল্লেখ্য- বাঁশখালীর সাবেক এই এমপি ২০১৪ সালের ৩০শে জুন ঢাকার গুলশানস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। দুই দফা জানাযা শেষে তাঁকে চট্টগ্রাম নগরীর গরীবুল্লাহ শাহ মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। সেই সূত্রে ৩০শে জুন ছিল সুলতানুল কবির চৌধুরীর ৪র্থ মৃত্যুবার্ষিকী।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.