বাঁশখালী ইসলামী যুব আন্দোলনের মতবিনিময় ও ইফতার সম্পন্ন

মিজান বিন তাহের: বাঁশখালী উপজেলা শাখার আয়োজনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উপজেলা শাখার সভাপতি এম,ডি মিছবাহ উদ্দীন আরেফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম. আমানুল্লাহ হাসান এর সঞ্চলনায় বাঁশখালী উপজেলা সদরস্থ গ্রীন চিলি রেষ্টুরেন্ট হল রুমে বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি প্রফেসর ড. বেলাল নূর আজিজী বলেন, সকল প্রকার অন্যায় অবিচার, দুর্নীতি ও দুঃশাসন সহ চলমান সংকট মোকাবেলায় যুব সমাজকেই এগিয়ে আসতে হবে। তিনি সরকারকে উদ্যেশ্য করে বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন ভাল কথা, তবে অপরাধীদের ক্রসফায়ার না দিয়ে বিচারের আওতায় আনুন তাহলে রাঘব-বোয়লরাও বেরিয়ে আসবে। তিনি আরো বলেন, বদরের চেতনা বুকে ধারণ করে সামনের পথ পাড়ি দিতে হবে এবং মনে রাখতে হবে ৫২’র ভাষা আন্দোলন সহ সকল আন্দোলন সফল হয়েছিল একমাত্র যুব সমাজের অগ্রণী ভুমিকার ফলে।
ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উপজেলার সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ এর নবনির্বাচিত সাধারন সম্পাদক আলহাজ্ব মাওঃ হাফেজ রুহুল্লাহ তালুকদার, বাঁশখালী পৌরসভা শাখার সভাপতি মাওঃ মুফতি ওবাইদুল্লাহ চৌধুরী,বাঁশখালী উপজেলা যুগ্ন সম্পাদক মাওলানা মুজাম্মেলুল হক, অর্থ সম্পাদক মাওলানা জসিম উদ্দিন, বামুক বাঁশখালী উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা মুজিবুর রহমান। বিশেষ অতিথিবৃন্দ পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা করেন।
অনুষ্ঠানে প্রধান আলোচকের আলোচনায় ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মাওঃ জসিম উদ্দীন যুব সমাজকে উদ্দেশ্য করে বলেন, ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় মাদকসহ সমাজের সকল অন্যায়-অবিচার, নারী ও শিশু নির্যাতন, কালোবাজারী, টেন্ডারবাজী, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে যুব সমাজকে সোচ্চার হতে হবে। রুখে দাড়াতে হবে এসবের বিরুদ্ধে।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উপজেলার সিনিয়র সহসভাপতি মাও. আতাউল্লাহ ইসলামাবাদী, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলা সেক্রেটারী মাওঃ জয়নাল আবেদীন, জেলা সাংগঠনিক সম্পাদক ও ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঁশখালী পৌরসভা শাখার সেক্রেটারী এম. মোবারক হোছাইন আসিফ, বামুক বাঁশখালী উপজেলার ছদর মাওঃ মুফতি নুরুল আমিন, নায়েবে ছদর আলহাজ্ব মাওঃ আবুল কালাম আজাদ। উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ হিফজুর রহমান, বাঁশখালী উপজেলা সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সহ সভাপতি আব্বাস উদ্দিন প্রমুখ।
ইসলামী যুব আন্দোলন বাঁশখালী উপজেলা সভাপতি এম,ডি মিসবাহ উদ্দীন আরেফী আগত দায়িত্বশীল ও ইউনিয়ন প্রতিনিধিসহ সকলকে ধন্যবাদ জানান এবং বামুক বাঁশখালী উপজেলার নায়েবে ছদর আলহাজ্ব মাওঃ আবুল কালাম আজাদের মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.