২০১৮ মৌসুমের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

এক শেন ওয়াটসনের কাছেই আইপিএলের শিরোপা খোয়াল সানরাইজার্স হায়দ্রাবাদ। ফাইনালের মঞ্চে চেন্নাই সুপার কিংসের এই ওপেনারের বিধ্বংসী তিন অঙ্কের ম্যাজিক ফিগারে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো উইলিয়ামসন-সাকিবরা। ফলে বিশ্বের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি লিগে যৌথভাবে রেকর্ড তিনটি শিরোপা ঘরে তুললো মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দলটি।

প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে। জবাবে ১৮. ৩ ওভারেই ওয়াটসনের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ১৮১ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। চলমান আসরে সর্বোচ্চ ২টি সেঞ্চুরির দেখা পেলেন অস্ট্রেলিয়ান তারকা ওয়াটসন। এছাড়া আইপিএলের ইতিহাসে ফাইনালে রান তাড়া করতে গিয়ে প্রথম সেঞ্চুরির মাইলফলক গড়লেন তিনি।

মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৭৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ধীর গতির করেন চেন্নাইর দুই ওপেনার ওয়াটসন ও ফাফ ডু প্লেসিস। ডু প্লেসিসকে দলীয় ১৬ ও ব্যক্তিগত ১০ রানে সন্দিপ প্যটেল ফেরালে আনন্দে মাতে হায়দ্রাবাদ শিবির। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে সুরেশ রায়নাকে নিয়ে লড়াই চালিয়ে যান ওয়াটসন।

দুজনে মিলে ১১৭ রানের উইনিং জুটি গড়েন। এই জুটির সিহংভাগ কৃতিত্ব অবশ্য ওয়াটসনেরই। ২৪ বলে ৩২ রান করে রায়না ফিরলেও ততক্ষণে অবশ্য জয়ের সুবাস পেয়েই যায় চেন্নাই। পরে ৫১ বলে সেঞ্চুরি উদযাপন করেন ওয়াটসন। আর শেষ পর্যন্ত ৫৭ বলে ১১টি চার ও ৮টি ছক্কায় ১১৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন এই তারকা। ১৭ রানে তার সঙ্গী হন আম্বাতি রায়দু।

হায়দ্রাবাদ বোলারদের মধ্যে ভুবেনশ্বর কুমার ও রশিদ খান দারুণ বোলিং করেও হার ঠেকাতে পারেননি। সন্দিপ ও সিদার্থ কৌল ছিলেন বেশ খরুচে। ৪ ওভারে সন্দিপ ৫২ রানে একটি উইকেট নেন। কৌল ৩ ওভারে দেন ৪৩ রান। ভুভেনশ্বর ৪ ওভারে ১৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। রশিদ ৪ ওভারে ২৪ রান দেন। সাকিব আল হাসান ১ ওভার বল করে ১৫ রান খরচ করেন। দলের হয়ে অন্য উইকেটটি নেন কার্লোস ব্র্যাথওয়েট।

এর আগে টসে জিতে উইলিয়ামসন-সাকিবদের ব্যাটিংয়ে পাঠান চেন্নাই অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.