জন্মদিনে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সকাল ১০টা ১০মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও এরপর প্রধানমন্ত্রী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তারা বিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সেনা, নৌ ও বিমান বাহিনীর চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর রাষ্ট্রপতি সমাধি সৌধের সামনে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইয়ে স্বাক্ষর করেন।

পরে সকাল ১০টা ২২মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সভানেত্রী হিসেবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে সমাধি সৌধের বেদিতে শ্রদ্ধা অর্পণ করেন।

এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুর করিম সেলিম, মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান। ফুলে ফুলে সমাধি সৌধের বেদি ভরে ওঠে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.