চ.বি. উপ-উপাচার্যের সাথে বাঁশখালীর স্বর্ণকন্যার সৌজন্য সাক্ষাৎ

নাফিজ মিনহাজ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত বাঁশখালীর কৃতি সন্তান চৌধুরী উম্মে কুলসুম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ম্যানেজমেন্ট বিভাগ থেকে ২০১৬ শিক্ষাবর্ষে বিবিএ -তে সর্বোচ্চ সিজিপিএ (৩.৯৬) নিয়ে ব্যবসায় প্রশাসন অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের শিক্ষার্থীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন চৌধুরী উম্মে কুলসুম। এ অর্জনের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন করেন। বিগত ২৫.০২.২০১৮ তারিখ প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে চৌধুরী উম্মে কুলসুম’কে স্বর্ণপদক পরিয়ে দেন। উল্লেখ্য যে, তিনি এমবিএ -তেও ম্যানেজমেন্ট বিভাগ হতে প্রথম স্থান অর্জন করেছেন।
চৌধুরী উম্মে কুলসুম বাঁশখালীর চাঁপাছড়ী গ্রামের চৌধুরী মোহাম্মদ হারুন ও ফেরদৌসী খানমের একমাত্র কণ্যা এবং ৪নং বাহারছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল গণী চৌধুরী ও চাঁপাছড়ী গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম সিরাজুল ইসলাম চৌধুরীর সুযোগ্য নাতনী।
তিনি ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতায় নিজেকে নিয়োজিত করে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখার স্বপ্ন দেখেন।
সাক্ষাত কালে চ.বি. উপ-উপাচার্য বলেন নারীদের এইরকম সাফল্য নারী সমাজের এগিয়ে যাওয়ায় বিশেষ ভুমিকা রাখবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.