আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসছেন প্রণব মুখার্জি

ডেস্ক: ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামে পৌঁছেছেন। দুপুর ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডি লিট ডিগ্রি প্রদান করা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রণব মুখার্জি সম্মানসূচব ডিগ্রি গ্রহণের পাশাপাশি জেলার ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টার দা সূর্যসেন ও প্রীতিলতার নামে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরির্দশন করবেন। এ ছাড়া তিনি চট্টগ্রামের রাউজান উপজেলায় সূর্যসেনের স্মৃতি স্তম্ভে পুষ্পপস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানাতে যাবেন বিকেলে। রাতে তিনি চট্টগ্রাম রেডিসন ব্লু হোটেলে এক সুধী সমাবেশে বক্তব্য দেবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র রাইজিংবিডিকে জানান, প্রণব মুখার্জি বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামে পৌঁছে রেডিসন ব্লু বে ভিউতে অবস্থান করছেন। এর পর দুপুরে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন।

বিশ্ববিদ্যালয়ে বিকেল প্রায় ৩টা পর্যন্ত অবস্থান করে প্রণব মুখার্জি হাটহাজারী সড়ক হয়ে রাউজান যাবেন। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতির আগমন উপলক্ষে ভিভিআইপি প্রটোকল এবং নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রণব মুখার্জির চলাচল ও নিরাপত্তায় চট্টগ্রাম নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দেড় হাজার সদস্য নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (স্পেশাল ব্রাঞ্চ) মোখলেছুর রহমান।

চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেল থেকে নগরীর অক্সিজেন হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট পর্যন্ত প্রণব মুখার্জির চলাচলের রাস্তার ৪১টি পয়েন্টে পুলিশ চেকপোস্ট স্থাপন করে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। সমগ্র চট্টগ্রাম নগরীকে এখন কঠোর নিরাপত্তার জালে রেখেছে পুলিশ।

চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রেজাউল মাসুদ জানান, নগরীর বাইরে চট্টগ্রামের রাউজান উপজেলায় প্রণব মুখার্জির কর্মসূচি ঘিরে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। চট্টগ্রাম থেকে রাউজান পর্যন্ত বিভিন্ন পয়েন্টে ১৩০০ সদস্য প্রণব মুখার্জির নিরাপত্তায় মোতায়েন করা হচ্ছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.