স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়ার ব্যাবস্থাপনা পরিচালক হলেন বাঁশখালীর সন্তান আবরার এ আনওয়ার

আবু ওবাইদা আরাফাত: ব্যাংকিং ক্যারিয়ারে আন্তর্জাতিক ব্যক্তিত্ব বাঁশখালীর কৃতি সন্তান আবরার এ আনওয়ার বিশ্বখ্যাত স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়ার ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) হিসেবে নিয়োগ পেয়েছেন।
নভেম্বরের ১ তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছেন- বাংলাদেশী নাগরিক স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সাবেক এই প্রধান নির্বাহী কর্মকর্তার (CEO) কর্পোরেট ও বিনিয়োগ ব্যাংকিংয়ে বাংলাদেশ, ভারত ও ইউকে’জুড়ে রয়েছে ২৬ বছরের অভিজ্ঞতা।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের আসিয়ান (ASEAN) ও দক্ষিণ এশিয়া প্রধান আন্না মার্স বলেন- আবরার এ আনওয়ারের হাত ধরে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়া অনেক দূর এগিয়ে যাবে। তাঁর কর্মদক্ষতা, একাগ্রতা, পেশাগত দূরদর্শীতা ব্যাংকিং খাতকে আরও সমৃদ্ধ করবে।

জনাব আবরার আলম আনওয়ারের গ্রামের বাড়ি বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের নাটমুড়া গ্রামে। তিনি রেকিট বেকিঞ্জার বাংলাদেশের কান্ট্রি হেড, নাটমুড়া পুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবী মরহুম মাহবুব আলম আনওয়ারের ছেলে।

জনাব আবরার এ আনওয়ার ২০১১ সালের জানুয়ারিতে হেড অব করপোরেট অ্যান্ড ইনস্টিটিউশনাল ক্লায়েন্টস হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগ দেন। ব্যাংকে তাঁর অবদানের মধ্যে লক্ষণীয় হারে আয় বৃদ্ধি, করপোরেট প্রতিষ্ঠানে ব্যবসার বহুমুখীকরণ এবং আরো ভিন্নধর্মী বহুমাত্রিক চাহিদা পূরণে প্রথাগত ব্যাংকিং থেকে বাস্তবধর্মী অর্থনৈতিক সমাধান উল্লেখযোগ্য।

২০১৫ সালের ১ জানুয়ারি থেকে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের সিইও হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

তাঁর বর্ণাঢ্য ক্যারিয়ারে যোগ হওয়া সফলতার এ নতুন অধ্যায় নিঃসন্দেহে বিশ্বদরবারে বাঁশখালীর মুখ উজ্জ্বল করেছে।

You May Also Like

4 thoughts on “স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়ার ব্যাবস্থাপনা পরিচালক হলেন বাঁশখালীর সন্তান আবরার এ আনওয়ার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.