দিনের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়াডেস্ক : জশ হেইজেলউডকে সরিয়ে সপ্তম ওভারে নাথান লায়নকে আক্রমণে আনেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। শেষ বলে এগিয়ে এসে অফ স্পিনারকে এক্সট্রা কাভারের ওপর দিয়ে ওড়ান তামিম ইকবাল।

শূন্য রানে ইমরুল-সাব্বিরের ফেরা

প্যাট কামিন্সের দারুণ বোলিং আর ব্যাটসম্যানদের বাজে শটে ঢাকা টেস্টের প্রথম সকালেই চাপে বাংলাদেশ। আগের ওভারে সৌম্য সরকারকে বিদায় করা ডানহাতি এই পেসার পরপর দুই বলে ফিরিয়েছেন ইমরুল কায়েস ও সাব্বির রহমানকে। দুই জনের কেউই রানের খাতা খুলতে পারেননি।

জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে গিয়ে ঠিকমতো পারেননি ইমরুল। ব্যাটের নিচের কানায় লেগে আসা ক্যাচ গ্লাভসে জমান ম্যাথু ওয়েড।

পরের বলে উইকেটররক্ষক ওয়েডকে সহজ ক্যাচ দেন সাব্বির। শট খেলার সময় ব্যাট মাটিতে লেগেছিল কিন্তু ব্যাটের কানায় বলের স্পর্শ তার না বোঝার কোনো কারণ নেই। অমন ক্যাচ দেওয়ার পরও কেন রিভিউ নিয়েছিলেন তিনিই।

৪ ওভারে ১০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। নিজেদের ৫০তম টেস্টে জুটি বেঁধেছেন বাংলাদেশের অন্যতম সেরা দুই ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

সৌম্যর পর দ্রুত বিদায় ইমরুলের

খোঁচ মেরে শুরুতেই ফিরেছেন সৌম্য সরকার। প্যাট কামিন্সের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে স্লিপে পিটার হ্যান্ডসকমের হাতে ধরা পড়েছেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। দুটি চারে ৮ রান করে সৌম্য ফেরার সময় বাংলাদেশের স্কোর ১০/১।

নিজের ৫০তম টেস্ট খেলা তামিম ইকবালের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন ইমরুল কায়েস।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.