বঙ্গবন্ধুকে অবমাননার দায়ে বাঁশখালীসহ ৬ উপজেলার ১৩ শিক্ষক কারাগারে

বাঁশখালী টাইমস: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননার দায়ে বাঁশখালীসহ ৬টি উপজেলার ১৩জন শিক্ষককে আদালত কারাগারেরাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আজ। বুধবার (২৩ আগস্ট) দুপুরে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মো. সাজ্জাদ হোসেন এ আদেশ প্রদান করেন।

গেল এপ্রিল’১৬ মাসে অনুষ্ঠিত মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ‘বাংলদেশ ও বিশ্ব পরিচয়’ নামক বিষয়ের উপর প্রথম সাময়িক পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন করা হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কয়লাবিদ্যুৎ প্রকল্প নির্মাণবিরোধী ও গণ্ডামারা বসতভিটা ও গোরস্তান রক্ষা কমিটির আহবায়ক, বিএনপিনেতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেয়াকত আলীর সাথে তুলনা করা হয়। প্রণীত এই প্রশ্নপত্র দিয়ে পরীক্ষাও নেওয়া হয়। পরীক্ষাশেষে সচেতন অভিভাবক মহলে বিষয়টি নজরে এলে সামাজিক যোগাযোগ গণমাধ্যমসহ এলাকায় প্রতিবাদের ঝড় ওঠে।

বিষয়টি উপজেলা প্রশাসনের গোচরে এলে তৎক্ষণাৎ প্রশ্নপত্র নির্মাতা বাঁশখালী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোকুল বড়ুয়াকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশে সোপর্দ করে। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে দক্ষিণচট্টগ্রামের ছয়টি উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও সম্পাদকসহ প্রশ্ননির্মাতাকে আসামি করে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে রাষ্ট্রপক্ষ। মামলা দায়েরের পর ১৩ শিক্ষক সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন হতে তিন মাসের আগাম জামিন লাভ নেয়। আজ বুধবার আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় পুনরায় নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন অভিযুক্ত সেই ১৩ শিক্ষক। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত ১৩ শিক্ষকের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করে।

You May Also Like

One thought on “বঙ্গবন্ধুকে অবমাননার দায়ে বাঁশখালীসহ ৬ উপজেলার ১৩ শিক্ষক কারাগারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.