সমাজসেবী সিরাজুল কবির ও সাংবাদিক হেলাল হুমায়ুন কর্মের মাঝে অমর থাকবেন: বিচারপতি আমিরুল

বাঁশখালী টাইমস: চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, বাঁশখালীর কৃতি সন্তান মরহুম মুহাম্মদ সিরাজুল কবির ও সাংবাদিক আলহাজ্ব হেলাল হুমায়ুনের স্মরণ সভা ও দোয়া মাহফিল চট্টগ্রাম হযরত শাহ্ আমানত দরগাহ সংলগ্ন তনজিমুল মোছলেমীন এতিমখানা মিলনায়তনে ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিচারপতি আমিরুল কবীর চৌধুরীর সভাপতিত্বে (৫ আগস্ট বিকাল ৪টায়) অনুষ্ঠিত হয়।

এতে বিশিষ্ট আইনজীবি এডভোকেট মাহমুদুর রহমান প্রধান অতিথি ও বাগদাদ গ্রুফের চেয়ারম্যান মোহাম্মদ ফেরদৌস খান (আলমগীর) হিসেবে উপস্থিত ছিলেন।

ফেডারেশনের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, আলহাজ্ব এ এস এম জাফর, আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ সাহাব উদ্দিন চৌধুরী,দপ্তর সচিব আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী, নির্বাহী সদস্য আলহাজ শাহ্ গোলাম আহমদ, চট্টগ্রাম মহানগর সভাপতি সাবেক লায়ন গভর্ণর আলহাজ রফিক আহমদ, চট্টগ্রাম জেলা সভাপতি এডভোকেট আবুল হাশেম,সহ-সভাপতি নুরুল হুদা চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন,মহানগর সাধারন সম্পাদক আলহাজ নজরুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগের সিনিয়ার সহ-সভাপতি আলহাজ ইকবাল আলী আকবর, আজীবন সদস্য আলহাজ জাফরুল হক চৌধুরী, অধ্যাপক হাকীম মাওলানা জামাল উদ্দীন হেজাযী, আলহাজ জাহাঙ্গীর আলম হেলালী,আলহাজ মাওলানা আবদুল হামিদ, এডভোকেট আফছারুল আমিন, এডভোকেট মোহাম্মদ রিয়াজ, হাফেজ লিয়াকত আলী চৌধুরী, মাওলানা আবদুর রহিম, মোহাম্মদ হোসেন, হাফেজ মুহাম্মদ আনোয়ার হোসেন, হাফেজ ফজলুল কাদের, মাওলানা শাহ্জাহান, মোহাম্মদ সাইফুদ্দিন ছিদ্দিকী ও মোহাম্মদ কলিম উল্লাহ আজাদ প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির ভাষনে বিশিষ্ট আইনজীবি এডভোকেট মাহমুদুর রহমান চৌধুরী বলেন- সমাজের কল্যাণে কাজ করতে পারা অত্যন্ত সৌভাগ্যের বিষয়। তিনি বিত্তবান সকলকে দেশ ও জাতির কল্যাণে কাজ করার উদাত্ত আহবান জানান।

সভাপতির ভাষণে বিচারপতি আমিরুল কার চৌধুরী বলেন- ফেডারেশন আমার বড় আদরের এবং বিশ্বাসের ভিত্তিতে গড়ে উঠা এক প্রতিষ্ঠান। নিঃস্বার্থভাবে যারা সমাজের কল্যাণে কাজ করেন তারাই প্রকৃত সমাজকর্মী। প্রকৃত সমাজকর্মীরা মৃত্যুর পরেও স্মরণীয়। মরহুম সিরাজুল কবীর ও সাংবাদিক হেলাল হুমায়ুন জীবদ্দশায় দেশ ও সমাজের ক্যলাণে যথেষ্ট অবদান রেখে গেছেন।

তিনি আরও বলেন- আমাদের দেশের সমাজকর্মীদের মিলনক্ষেত্র সমাজকল্যাণ ফেডারেশন। ফেডারেশনের আরও অনেক নেতা-কর্মী আমাদের মধ্যে নেই। তারা আজ পরজগতের বাসিন্দা। তাদের আমরা ভুলি নাই। বিচারপতি আমিরুল কবীর চৌধুরী ফেডারেশনের কর্মকর্তাদেরকে সমাজ, দেশ ও জাতিকে উদ্ধার করার জন্য সাহস, সততা ও একাগ্রতার সাথে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে তনজিমুল মোছলেমীন এতিমখানার ছাত্ররা খতমে কুরআন, খতমে তাহলিল আদায়ের পর বিশেষ মুনাজাত পরিচালনা করেন অধ্যাপক হাকীম মাওলানা জামাল উদ্দীন হেযাজী।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.