BanshkhaliTimes

বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের শুভ উদ্বোধন

BanshkhaliTimes

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৩ মার্চ) উপজেলা সদরে বাঁশখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করেন চট্টগ্রাম -১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।
চাহিদাভিত্তিক অতিরিক্ত শ্রেণীকক্ষের নিমিত্তে ১ কোটি ২৯ লাখ ৯ হাজার ৫৫৪ টাকা ব্যয়ে উপজেলা এলজিইডির তত্বাবধানে এই ভবন নির্মাণ করা হয়।
উদ্বোধন শেষে বিদ্যালয় চত্বরে আয়োজিত মা সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। আর জাতির পিতার অবর্তমানে শিক্ষা খাতে ব্যাপক বরাদ্দ দিচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষার্থীদের নিরাপদ পাঠদানের জন্য সারাদেশে উন্নত একাডেমিক ভবন নির্মাণের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রমাণ করেছেন, তিনি একজন শিক্ষাবান্ধব রাষ্ট্রনায়ক।
আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত উল্লেখ করে তিনি আরো বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চারপাশের দেওয়াল নির্মাণ এবং মাটি ভরাটের উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশনা দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, পৌর মেয়র এডভোকেট এস এম তোফাইল বিন হোসাইন, থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ কামাল উদ্দিন পিপিএম, উপজেলা কৃষি অফিসার আবু ছালেক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ বিন আরাফাত, উপজেলা ইন্সপেক্টর মোঃ সেলিম উদ্দিন, উপজেলা সহকারী শিক্ষক অফিসার আবু সুফিয়ান, মোঃ আবু বক্কর, প্যানেল মেয়র রোজিয়া সোলতানা রোজি, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি এডভোকেট নুরুল আবচার, শ্যামল কান্তি দাশ, প্রধান শিক্ষক মোহাম্মদ শহিদুল্লাহ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নীলকন্ঠ দাশ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবদুল ওয়াদুদ লেদু, সদস্য উত্তম কারণ, শিক্ষক অভিভাবক কমিটির সভাপতি মাহমুদুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *