BanshkhaliTimes

৬৭০ পরিবারের পাশে বাহারচরা রত্নপুর হাইস্কুল এলামনাই এসোসিয়েশন

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: বৈশ্বিক দুর্যোগ করোনা ও পবিত্র রমজান মাসে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে পাশে দাঁড়িয়েছে বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন।

বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন এবং সিনিয়র সহকারী কমিশনার ও ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান ওয়াহিদের যৌথ সমন্বয়ে ও প্রতিটি ব্যাচের সক্রিয় অংশগ্রহণে ৬৭০ পরিবারে ইফতার ও খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়েছে।

বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে আর্থিকভাবে অস্বচ্ছল পরিবার ও ইউনিয়নের হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ উঠে আসলে সকল ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া পড়ে। সকলের স্বতস্ফুর্ত অংশগ্রহণে খুব দ্রুত ফান্ড গঠন করা হয়। ব্যাচ প্রতিনিধি সংশ্লিষ্ট ব্যাচের সকল শিক্ষার্থীর সাথে যোগাযোগ এবং ব্যাচের অনুদান সংগ্রহ করেন। আর এসব কাজের সমন্বয় সাধনের জন্য একটি দশ সদস্যের স্বেচ্ছাসেবক টীম গঠন করা হয়।
স্বেচ্ছাসেবকবৃন্দ হলেন ওবায়দুর রহমান শহীদ, মোহাম্মদ বোরহান, গিয়াস উদ্দিন, আনিসুর রহমান, আশরাফ উজ জামান ( রাসেল), কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন, শাহিদুল অালম মিনহাজ, মাঈনুল মন্নান, মাসুদ হোসেন প্রমুখ।
প্রাক্তন ছাত্রছাত্রীদের ব্যাচভিত্তিক অনুদানের পাশাপাশি অন্যতম উদ্যোক্তা অতিরিক্ত পুলিশ কমিশনার জসিম উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান ওয়াহিদ দ্বয়ের ঐকান্তিক প্রচেষ্টায় কিছু ডোনেশন সংগৃহিত হয়। ছোট পরিসরে শুরু হওয়ার কথা থাকলেও পরবর্তীতে এ কার্যক্রম বড় ব্যাপ্তি লাভ করায় প্রায় ৬৭০ টি পরিবারে পাশে দাঁড়ানো সম্ভব হয়।

এ প্রসঙ্গে বাহারচরা রত্নপুর উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সংগঠক অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন বাঁশখালী টাইমসকে বলেন- ‘প্রথমে আমাদের উদ্দেশ্য ছিল বিদ্যালয়ের অধ্যয়নরতশিক্ষার্থীদের অস্বচ্ছল পরিবারদের সহায়তা করা। পরবর্তীতে সকল ব্যাচের শিক্ষার্থীগণ এগিয়ে আসলে আমরা বৃহৎ পরিসরে প্রস্তুতি নিই। ইউপি সদস্যদের সহায়তায় আমরা প্রতি ওয়ার্ড থেকে আরো কিছু অস্বচ্ছল পরিবারের তালিকা সংগ্রহ করি যাতে এই মানবিক কর্মসূচিটা সার্বজনীনতা পায়।
মানুষের পাশে থাকার জন্য আন্তরিক সদিচ্ছা ও উদ্যোগই যথেষ্ট। বাঁশখালীর
বিভিন্ন ঐতিহ্যবাহী বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীগণ দেশের বিভিন্ন সেক্টরে নেতৃস্থানীয় পজিশনে কর্মরত আছেন। এভাবে প্রত্যেক স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা এগিয়ে আসলে আশা করি বাঁশখালীর অনেক অসহায় মানুষ উপকৃত হবেন৷’

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top