হামলা ও হুমকির প্রতিবাদে বাঁশখালীতে মহিলা আওয়ামীলীগের সমাবেশ

মু. মিজান বিন তাহের: বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) মহিলা আওয়ামীলীগের উদ্যোগে চট্টগ্রাম -১৬, বাঁশখালীর সংসদসদস্য আলহাজ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রকাশ্য হুমকি ও বিভিন্ন ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর ) বিকাল ৪ টা থেকে বাঁশখালী উপজেলার ( Banshkhali Upozilla ) বিভিন্ন ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ নেত্রীরা উপজেলা পরিষদ কার্যালয়ে জড়ো হয়ে মানববন্ধন শেষে উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমীর সভাপতিত্বে উপজেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মহিলা কাউন্সিলর রোজিয়া সোলতানা রোজির সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রয়ন জান্নাত, শীলকূপ ইউনিয়ন আওয়ামীলীগ নেত্রী নুসরাত আলম, মহিলা কাউন্সিলর রোজিনা আক্তার, মহিলা কাউন্সিলর নার্গিস অাক্তার, ইউপি সদস্য মিনু আক্তার, ফরানাজ বেগম, পারভীন আক্তার, ইয়াছমিন আক্তার, কালীপুর ইউনিয়নের ইউপি সদস্য জেসমিন আক্তার, পৌরসভা নেত্রী ঊষা রুদ্র, নুর আক্তার, নুরুন্নাহার, নুরতাজ বেগম, ইউপি সদস্য রাবেয়া বেগম, হোসনে আরা বেগম প্রমুখ।

উল্লেখ্য, বিগত ২৭ জুলাই বাঁশখালী উপজেলার ( Banshkhali Upozilla ) শেখেরখীলের লালজিবন গ্রামের মুক্তিযোদ্ধা ডাঃ আলী আশরাফ মৃত্যুতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার ছাড়াই দাফনের ঘটনা থেকে বেশ কয়েকটা মানববন্ধন মিছিল মিটিং হয়ে আসলেও চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযুদ্ধের ব্যানারে উভয়পক্ষের কর্মসূচী পালন করতে গিয়ে পাল্টা-পাল্টি হামলার ঘটনাও ঘটে। উভয়পক্ষের লোকজন আহতও হয়। এ ঘটনায় বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলামসহ ২৬ জনের বিরুদ্ধে মামলাও হয়।

একপর্যায়ে সিরু বাঙালী নামের এক গেরিলা কমান্ডার এমপি মোস্তাফিজকে উদ্দেশ্য করে বলেন, মোস্তাফিজকে আমি গুলি করে মারব, মেরে শেখ হাসিনার কাছে নিয়ে যাব, দেখি আমাকে বাংলাদেশের কোন শক্তি বাঁধা দেয়- এমন বক্তব্য সামাজিক গণমাধ্যমে ও মিডিয়াতে ভাইরাল হয়।

Related Post

তারই প্রক্ষিতে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় মহিলা নেত্রীরা বলেন, বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) আওয়ামীলীগের অভিবাববক ও সাংসদ আলজাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী ও পৌরমেয়র আলহাজ্ব শেখ সেলিমের বিরুদ্ধে জামায়াত-শিবিরের একটি সিন্ডিকেট ষড়যন্ত্র শুরু করেছে। তারা বাঁশখালীর উন্নয়ন কর্মকাণ্ড নসাৎ করতে উঠে পড়ে লেগেছে। আওয়ামীলীগের লেবাজধারী ওই জামায়াত শিবিরের সিন্ডিকেটের সদস্যদের চিহ্নিত করতে হবে। ওই জামায়াত শিবিরের সিন্ডিকেট বাঁশখালী আওয়ামীলীগের রাজনীতিকে কলুসিত করতে বিভিন্ন ভাবে চক্রান্ত শুরু করেছে। সম্প্রতি একজন প্রয়াত মুক্তিযোদ্ধাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব্ অনার দিতে বিলম্ব হওয়াকে পুঁজি করে ওই জামায়াত শিবিরের সিন্ডিকেটের সদস্যরা আওয়ামীলীগ সেজে প্রকৃত আওয়ামীলীগ ও বাঁশখালীর সাংসদের বিরুদ্ধে যে ষড়যন্ত্র শুরু করেছে।

তারা বাঁশখালী পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরীর ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটিয়ে উল্টো সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে।

এতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী এবং সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রকাশ্যে হুমকির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের আহবান জানিয়ে প্রতিবাদ সভা শেষ করা হয়। এসব ষড়যন্ত্র প্রতিহত করতে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা।

Recent Posts

  • নভেরা
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

দেশী পণ্যের প্রসার ও নিজের ‘ব্র‍্যান্ড’ প্রতিষ্ঠা করতে চাই: তাসনিম লোপা

বাঁশখালী টাইমস, নভেরা ডেস্ক: 'অনলাইন ব্যবসায় লাখপতি' কথাটি কয়েকবছর আগেও আষাঢ়ে গল্পের মতো শুনাতো। কিন্তু…

20 hours ago
  • স্মরণ
  • শীর্ষসংবাদ

বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের ৮ম মৃত্যুবার্ষিকী আজ

বাঁশখালী টাইমস: আজ ১৪ এপ্রিল ১ বৈশাখ বাঁশখালী থানা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, চট্টগ্রাম মুক্তিযোদ্ধা…

1 day ago
  • সংগঠন সংবাদ
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বাঁশখালীতে মানববন্ধন অনুষ্ঠিত

বাঁশখালী টাইমস: বাঁশখালীতে নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সাম্যবাদী আন্দোলন বাঁশখালী উপজেলা…

3 days ago
  • সাহিত্য ও সংস্কৃতি
  • জলকদর (সাহিত্য আয়োজন)
  • শীর্ষসংবাদ

শিশুকাম, প্রকৃতির প্রতিশোধ ও নৈতিক বাস্তবতার প্রতিচ্ছবি

শিশুকাম, প্রকৃতির প্রতিশোধ ও নৈতিক বাস্তবতার প্রতিচ্ছবি ✏️ দিলুয়ারা আক্তার ভাবনা 'তৌসিফ আঁতকে উঠল। সেই…

5 days ago
  • সংগঠন সংবাদ
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

রত্নগর্ভা শামসুন্নাহার চৌধুরীর ইন্তেকাল, বাঁশখালী সমিতি চট্টগ্রামের শোক বিবৃতি

বাঁশখালী সমিতি চট্টগ্রামের অর্থ সম্পাদক লায়ন নাসিমুল আহসান চৌধুরী জুয়েল পিএমজেএফ'র মমতাময়ী মা রত্নগর্ভা শামসুন্নাহার…

6 days ago
  • শীর্ষসংবাদ
  • শোক সংবাদ

ক্যান্সার আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা সন্তান ইকবাল বাহার রনির ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী টাইমস: বাঁশখালীর কৃতিসন্তান সাধনপুর ইউনিয়নের বৈলগাঁও নিবাসী বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুল মান্নানের…

1 week ago