সারা বাঁশখালী

হামলা ও হুমকির প্রতিবাদে বাঁশখালীতে মহিলা আওয়ামীলীগের সমাবেশ

মু. মিজান বিন তাহের: বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) মহিলা আওয়ামীলীগের উদ্যোগে চট্টগ্রাম -১৬, বাঁশখালীর সংসদসদস্য আলহাজ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রকাশ্য হুমকি ও বিভিন্ন ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর ) বিকাল ৪ টা থেকে বাঁশখালী উপজেলার ( Banshkhali Upozilla ) বিভিন্ন ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ নেত্রীরা উপজেলা পরিষদ কার্যালয়ে জড়ো হয়ে মানববন্ধন শেষে উপজেলা পরিষদের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমীর সভাপতিত্বে উপজেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মহিলা কাউন্সিলর রোজিয়া সোলতানা রোজির সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রয়ন জান্নাত, শীলকূপ ইউনিয়ন আওয়ামীলীগ নেত্রী নুসরাত আলম, মহিলা কাউন্সিলর রোজিনা আক্তার, মহিলা কাউন্সিলর নার্গিস অাক্তার, ইউপি সদস্য মিনু আক্তার, ফরানাজ বেগম, পারভীন আক্তার, ইয়াছমিন আক্তার, কালীপুর ইউনিয়নের ইউপি সদস্য জেসমিন আক্তার, পৌরসভা নেত্রী ঊষা রুদ্র, নুর আক্তার, নুরুন্নাহার, নুরতাজ বেগম, ইউপি সদস্য রাবেয়া বেগম, হোসনে আরা বেগম প্রমুখ।

উল্লেখ্য, বিগত ২৭ জুলাই বাঁশখালী উপজেলার ( Banshkhali Upozilla ) শেখেরখীলের লালজিবন গ্রামের মুক্তিযোদ্ধা ডাঃ আলী আশরাফ মৃত্যুতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার ছাড়াই দাফনের ঘটনা থেকে বেশ কয়েকটা মানববন্ধন মিছিল মিটিং হয়ে আসলেও চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযুদ্ধের ব্যানারে উভয়পক্ষের কর্মসূচী পালন করতে গিয়ে পাল্টা-পাল্টি হামলার ঘটনাও ঘটে। উভয়পক্ষের লোকজন আহতও হয়। এ ঘটনায় বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলামসহ ২৬ জনের বিরুদ্ধে মামলাও হয়।

একপর্যায়ে সিরু বাঙালী নামের এক গেরিলা কমান্ডার এমপি মোস্তাফিজকে উদ্দেশ্য করে বলেন, মোস্তাফিজকে আমি গুলি করে মারব, মেরে শেখ হাসিনার কাছে নিয়ে যাব, দেখি আমাকে বাংলাদেশের কোন শক্তি বাঁধা দেয়- এমন বক্তব্য সামাজিক গণমাধ্যমে ও মিডিয়াতে ভাইরাল হয়।

Related Post

তারই প্রক্ষিতে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় মহিলা নেত্রীরা বলেন, বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) আওয়ামীলীগের অভিবাববক ও সাংসদ আলজাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী ও পৌরমেয়র আলহাজ্ব শেখ সেলিমের বিরুদ্ধে জামায়াত-শিবিরের একটি সিন্ডিকেট ষড়যন্ত্র শুরু করেছে। তারা বাঁশখালীর উন্নয়ন কর্মকাণ্ড নসাৎ করতে উঠে পড়ে লেগেছে। আওয়ামীলীগের লেবাজধারী ওই জামায়াত শিবিরের সিন্ডিকেটের সদস্যদের চিহ্নিত করতে হবে। ওই জামায়াত শিবিরের সিন্ডিকেট বাঁশখালী আওয়ামীলীগের রাজনীতিকে কলুসিত করতে বিভিন্ন ভাবে চক্রান্ত শুরু করেছে। সম্প্রতি একজন প্রয়াত মুক্তিযোদ্ধাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব্ অনার দিতে বিলম্ব হওয়াকে পুঁজি করে ওই জামায়াত শিবিরের সিন্ডিকেটের সদস্যরা আওয়ামীলীগ সেজে প্রকৃত আওয়ামীলীগ ও বাঁশখালীর সাংসদের বিরুদ্ধে যে ষড়যন্ত্র শুরু করেছে।

তারা বাঁশখালী পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরীর ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটিয়ে উল্টো সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে।

এতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী এবং সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রকাশ্যে হুমকির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বাঁশখালী উপজেলা ( Banshkhali Upozilla ) আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের আহবান জানিয়ে প্রতিবাদ সভা শেষ করা হয়। এসব ষড়যন্ত্র প্রতিহত করতে তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা।

Recent Posts

  • সারা বাঁশখালী

বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম নিয়ে অবহিতকরণ সভা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- আসন্ন ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম সাফল্য মন্ডিত করার লক্ষ্যে বাঁশখালীতে এক…

8 hours ago
  • সারা বাঁশখালী

বঙ্গোপসাগরে বাঁশখালীর জেলে খুন, লাশ গুমের অভিযোগ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বঙ্গোপসাগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আনোয়ারা উপজেলার জেলেদের হামলায় বাঁশখালীর একজন নিহত…

1 day ago
  • সারা বাঁশখালী

শিক্ষকতা ও গবেষণায় আলো ছড়াচ্ছেন বাঁশখালীর সন্তান ড. নাছির

শাহেদুল ইসলাম, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা অসংখ্য গুণীজনের পদচারণায় মুখরিত। এই মাটিতে জন্মগ্রহণ করে…

1 day ago
  • শীর্ষসংবাদ

বৈলছড়ির ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ করা…

1 day ago
  • সারা বাঁশখালী

বাঁশখালী টাইমসের ‘ক্যান্সার সচেতনতা বিষয়ক’ ওয়েবিনার ৪ আগস্ট

বাংলাদেশের খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ ও গবেষকদের অংশগ্রহণে ক্যান্সার সচেতনতা বিষয়ক ওয়েবিনার আগামী ৪ আগস্ট বুধবার…

2 days ago
  • সংগঠন সংবাদ

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৩১ জুলাই শনিবার রাতে এক ভার্চুয়াল আলোচনা সভা…

3 days ago