শীর্ষসংবাদ

স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হলেন বাঁশখালীর ড. জমির সিকদার

বাঁশখালী টাইমস: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বাঁশখালীর কৃতিসন্তান বিশিষ্ট সমাজসেবী ও রাজনীতিবিদ ড. জমির সিকদার।

গত ১৬ই নভেম্বর ২০১৯ ইং অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে বাবু নির্মল রঞ্জন গুহকে সভাপতি ও এ কে এম আফজালুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার কথা থাকলে ও ‘কভিড ১৯’ করোনার কারণে তা আর সম্ভব হয়ে উঠেনি। গত ১৯ শে অক্টোবর ২০২০ ইং দীর্ঘ ১১ মাস পর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তৎমধ্যে ২ টি সহ-সভাপতি, ১ টি যুগ্ম- সাধারন সম্পাদক ও ১ টি উপ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদ খালি রেখে বাকী ১৪৭ জনের নাম ঘোষণা করা হয়।
সদ্য-ঘোষিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে চট্টগ্রাম থেকে ৬ জন স্থান পেলেও চট্টগ্রামের শীর্ষপদ সহ- সভাপতি পদ শূন্য ছিল।

বাংলাদেশ আওয়ামীলীগ এর মাননীয় সভাপতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মানবিক নেতা, দক্ষিণ চট্টগ্রামের অহংকার, বাঁশখালী উপজেলার কৃতিসন্তান ড. জমির সিকদারকে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ- সভাপতি নির্বাচিত করেছেন।

Related Post

ড. জমির সিকদার স্কুল জীবন থেকেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। ৯০’এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সরাসরি সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে ২ বার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ- কমিটির সহ- সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘদিন ধরে এই মেধাবী তরুণ বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন প্ল্যাটফর্মে নিরবে নিবৃত্তে নিরলসভাবে দলের জন্য কাজ করে গেছেন এবং এখনো করছেন।
এছাড়াও করোনা ও বন্যায় জীবন বাজি রেখে ব্যক্তিগত উদ্যোগে ঢাকা ও চট্টগ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা দিয়ে সকলের নজর কাড়েন। নিজের সঞ্চিত অর্থ (এফ ডি আর) ভেঙ্গে সারাদেশের মৃত মরদেহ যথাযথ সৎকারের জন্য অর্থ সহায়তা প্রদান করে সকলের প্রশংসায় ভাসেন এই করোনাবীর।

চট্টগ্রামের অনেক রাজনৈতিক বোদ্ধারা মনে করেন তাঁর মানবিক কাজ ও দলের প্রতি দীর্ঘদিনের কর্মকাণ্ডের কথা বিবেচনায় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী তাকে স্বেচ্ছাসেবক লীগের এই গুরুত্বপূর্ণ পদে পদায়ন করেছেন। তিনি চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সহ-সভাপতি হিসেবে কাজ করবেন।
ড. জমির সিকদার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আ ফ ম বাহাউদ্দিন নাসিমের প্রতিও অশেষ কৃতজ্ঞতা জানান।

Recent Posts

  • সংগঠন সংবাদ

সিআরবিতে দিনব্যাপী বই বিনিময় উৎসব কাল

রাজধানী ঢাকায় সফল আয়োজন শেষে বই বিনিময় উৎসব এবার বন্দরনগরী চট্টগ্রামে। বইবন্ধু’র আয়োজনে শুক্রবার (২২…

20 hours ago
  • সারা বাঁশখালী

বাঁশখালীতে প্রবারণা পূর্ণিমা উদযাপিত

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: সারা দেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতে প্রবারণা পূর্ণিমা ব্যাপক উৎসাহ…

2 days ago
  • শীর্ষসংবাদ

বাঁশখালীতে বিরোধের জের ধরে সংঘর্ষে নিহত ১, আহত ৪

মুহাম্মদ মিজান বিন তাহের, টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার দক্ষিন জলদী মনছুরিয়া বাজার এলাকায় পারিবারিক জায়গা…

2 days ago
  • সারা বাঁশখালী

পুঁইছড়িতে পুকুরে ডুবে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পন্ডিত কাটা…

2 days ago
  • আলোর কথা

অন্যের অধিকারের প্রতি উদাসীনতা ও সামাজিক বিশৃঙ্খলা

অন্যের অধিকারের প্রতি উদাসীনতা ও সামাজিক বিশৃঙ্খলা পুরুষে পুরুষে দাবি 'এই গৃহ আমার'/ অন্তরীক্ষে হাসে,…

4 days ago
  • শীর্ষসংবাদ

বাঁশখালীতে শেখ রাসেল দিবস উদযাপন

"শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস" এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে…

4 days ago