BanshkhaliTimes

স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকরে বাঁশখালীতে এডভোকেসি সভা

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী: স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকর করার লক্ষে ইনজেকটেবলস,খাবার বাড়ি ও কনডমের বিশেষ ক্যাম্প উপলক্ষে চট্টগ্রামের বাঁশখালীতে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১৯ সেপ্টেম্বর দুপুরে ১ টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের ।

সভায় জানানো হয়, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি কার্যকর করার লক্ষ্যে আগামী তিন দিনব্যাপী বাঁশখালীতে খাবার বড়ি, কনডম ও ইনজেকশনের ওপর মাঠ পর্যায়ে প্রচারণা কার্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতায় নিয়োজিত সব কর্মকর্তা ও কর্মচারীদের আরও সেবার মান বাড়াতে হবে।

পরিবার পরিকল্পনা পরিবার পরিকল্পনা পরিদর্শক ফরহাদ বিন সাদেকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মনির উদ্দিন, সঞ্চালনায় কুরআন তেলাওয়াত করেন পরিবার পরিকল্পনা অফিসে কর্মরত মোঃ রিদুয়ানুল হক, গীতা পাঠ করেন শ্বাশতী কারণ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আগামী ২০-২২ সেপ্টেম্বর তিন দিনব্যাপী বাঁশখালীতে কম অগ্রগতি সম্পন্ন ও দুর্গম এলাকায় অগ্রগতি বৃদ্ধির মাধ্যমে স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির লক্ষ্যমাত্রা অর্জন, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতির অপূর্ণ চাহিদা কমানো, স্বল্পমেয়াদী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করা, জনগণকে স্বল্পমেয়াদী প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ে সময়োপযোগী তথ্য ও সেবা গ্রহণে উদ্বুদ্ধ করার জন্য এই প্রচারনা কার্যক্রম ও বিশেষ সেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে। আর এই বিশেষ ক্যাম্পে ৪৩৮০ জন দম্পতিকে খাবার বড়ি, ১৫৩০ জন দম্পতিকে ইনজেকশন এবং ৬৭৫ জন দম্পতিকে কনডম সেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.