সিডিএ বোর্ড সদস্য হলেন বাঁশখালীর কৃতিসন্তান প্রকৌশলী মুনির উদ্দিন আহমদ

BanshkhaliTimes

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী টাইমস: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন বাঁশখালীর কৃতিসন্তান প্রকৌশলী মুনির উদ্দিন আহমদ।

আগামী তিন বছরের জন্য চলতি বছরের ৩ ফেব্রুয়ারি থেকে ২০২৫ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালনের জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রশাসন শাখা-৬ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়।

প্রকৌশলী মুনির উদ্দিন আহমদ বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৌলানা নুরুল ইসলাম।
তিনি কালীপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ও সাউদার্ন বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন।
২০০৩ সালে তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সদস্য ও ২০০৪ সালে বাঁশখালী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে তিনি মহানগর ডেভেলপার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। ব্যক্তিগত জীবনে তিনি ২ মেয়ে সন্তানের জনক।

নতুন দায়িত্ব প্রসঙ্গে সিডিএ বোর্ড সদস্য প্রকৌশলী মুনির উদ্দিন আহমদ বাঁশখালী টাইমসকে বলেন- ‘সিডিএ চট্টগ্রামের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী সংস্থা। নব নির্বাচিত বোর্ড নতুন দায়িত্বের অংশ হিসেবে আরও গতিশীল ও উন্নয়নমুখী কাজে তৎপর হবে ইনশা আল্লাহ।’

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ৬ (১) (ড) ও ৫ (২) ধারাবলে সরকার নিম্নবর্ণিত ৬ জন ব্যক্তিকে তিন বছরের জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য হিসেবে নিয়োগ প্রদান করলেন।

নিয়োগপ্রাপ্ত অন্যান্য বোর্ড সদস্যরা হলেন- সিডিএ’র সাবেক দুই বোর্ড সদস্য জসিম উদ্দীন শাহ ও স্থপতি আশিক ইমরান, নতুনদের মধ্যে রাঙ্গুনিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. আলী শাহ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো.ফারুক ও মহিলা সদস্য সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রামের সমন্বয়ক জিন্নাত সোহানা চৌধুরী।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.