সামাজিক দূরত্ব বজায় রাখতে বাঁশখালীতে স্কুল-মাঠেই বাজার

মু. মিজান বিন তাহের: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসমাগম এড়াতে নিত্যনতুন কৌশল নিচ্ছে বাঁশখালী উপজেলা প্রশাসন। করোনা প্রতিরোধে জনসমাগম এড়াতে একের পর নতুন সংযোজন। সোমবার ও মঙ্গলবার থেকে বাঁশখালীর প্রায় বাজার বসতে যাচ্ছে স্কুল কিংবা খেলার মাঠে। তবে জনসমাগম এড়াতে এই উদ্যোগ অনেকটা প্রসংশনীয়।

গত শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। উক্ত নির্দেশনা আগামী ১২ এপ্রিলের মধ্যে বাস্তবায়ন করে ছবিসহ প্রতিবেদন ইউএনও বরাবর পাঠাতে বাঁশখালী পৌরসভার মেয়র, উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান এবং হাটবাজার ব্যবসায়ী কমিটির সভাপতি- সাধারন সম্পাদক ও বাজারের ইজারদারদের বলা হয়েছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ৯.৩০ মিনিটে পৌর মেয়রের শেখ সেলিমুল হক চৌধুরীর উপস্থিতিতে বাঁশখালী উপজেলার পৌর সদরে অবস্থিত জলদী মিয়ার বাজারটি জনসমাগমের ভিড় এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে বসানো হয়েছে বাজারটি ।

এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর আলহাজ্ব জমশেদ আলম, ইজারাদার আক্তার হোসেন, মিয়ার বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মাহমুদুল ইসলাম, পৌর কর্মকর্তা আবু তাহের, কার্য সহকারী প্রকৌশলী আলী হোসেন, ছাত্রলীগ নেতা বেলাল ও মারুফ আহমেদ প্রমূখ।

Related Post

এ ব্যাপারে বাঁশখালী পৌরসভার বীরমুক্তিযোদ্ধা আলহাজ শেখ সেলিমুল হক চৌধুরী বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা বাজার যাতে সহজভাবে বিক্রি করতে পারে সেজন্য আমরা বাঁশখালী পৌরসভার ঐতিহ্যবাহী জলদী মিয়ার বাজারটি বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের স্কুল মাঠ প্রাথমিকভাবে নির্ধারণ করেছি। ইতিমধ্যে তা কার্যকর করে আমরা বাজারটি স্কুল মাঠে বসিয়েছি। খেলার মাঠে বাজার বসানোর বিষয়টি এলাকার জনসাধারণকে আমরা জানিয়ে দিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, বাঁশখালীর যেসব স্থানে যে বাজার বসে এতে কোনো সামাজিক দূরত্ব বজায় থাকছে না। তাই খেলার মাঠ কিংবা স্কুল মাঠে বা বড় আকারের খোলা জায়গায় বাজার বসাতে উদ্যোগ গ্রহণ করেছি। ইতিমধ্যে আমরা জনসমাগম ও সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রায় বাজার এভাবে সড়ানোর ব্যবস্থা গ্রহণ করতেছি। যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ বাজার করতে পারে।

Recent Posts

  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

বাঁশখালীর ৭৪০ অসহায় পরিবারে উপজেলা প্রশাসনের ত্রাণসামগ্রী বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- করোনা মহামারীর কারণে কর্মহীন হয়ে পড়া বাঁশখালীর ৭৪০ অসহায় পরিবারে উপজেলা প্রশাসনের…

12 hours ago
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

বাহারছড়ায় অসচ্ছল পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বাহারছড়ায় অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ করা…

15 hours ago
  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

সরলে অসহায়দের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর সরল ইউনিয়নের অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ…

15 hours ago
  • সারা বাঁশখালী
  • শীর্ষসংবাদ

কয়লা বিদ্যুৎকেন্দ্রে ৫ শ্রমিক নিহত, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ২ মামলা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর গন্ডামারায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে পাঁচজন নিহতের ঘটনায় বাঁশখালী থানায় দুটি মামলা হয়েছে।…

21 hours ago
  • শীর্ষসংবাদ
  • সারা বাঁশখালী

গন্ডামারায় সংঘর্ষের ঘটনায় দুই তদন্ত কমিটি, অনুদানের ঘোষণা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী টাইমস- চট্টগ্রামের বাঁশখালীর এস আলম পাওয়ার প্লান্টে শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসন…

2 days ago
  • সারা বাঁশখালী
  • গন্ডামারা
  • শীর্ষসংবাদ

ফের রক্তাক্ত গন্ডামারা, শ্রমিক অসন্তোষের জেরে সংঘর্ষ, নিহত ৫

চট্টগ্রাম: আবারও উত্তপ্ত হয়ে উঠেছে গন্ডামারা। এস আলম ও চায়না সরকারের যৌথ উদ্যোগে নির্মিতব্য কয়লা…

2 days ago