শীর্ষসংবাদ

সাধনপুরে ত্রাণের চাল নিয়ে চালবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুর ইউপির চেয়ারম্যান এবং ট্যাগ আফিসারের বিরুদ্ধে সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সরকারী ভাবে ৬ষ্ট পর্যায়ে বিতরণকৃত ত্রান আত্মসাতের অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সারা বিশ্বে কোভিড-১৯ করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া সাধারণ গরীব, অসহায়, দিনমজুর ও অস্বচ্ছ মানুষের জন্য বরাদ্ধকৃত সরকারী ত্রান ২ নং সাধনপুর ইউপির বিভিন্ন ওয়ার্ডের তালিকাভুক্ত ৩০ জনের নাম মাষ্টার রোলে থাকা সত্ত্বেও জাল টিপসহির মাধ্যমে আত্মসাৎ করায় স্থানীয় চেয়ারম্যান ও ট্যাগ অফিসারের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসকের বরাবরে অভিযোগ দিয়েছেন ত্রাণ সামগ্রী না পাওয়া শ্রমজীবি মানুষ।

Related Post

ত্রাণবঞ্চিত অভিযোগকারী সাধনপুর ২ নং ওয়ার্ডের ফেরদৌস আহমদের পুত্র মনজুর আলম বলেন, সাধনপুর ইউনিয়ন পরিষদের ৬ষ্ট পর্যায়ে সরকারীভাবে আসা ত্রাণের তালিকায় আমিসহ আমাদের ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৩১ জন শ্রমজীবির নাম রয়েছে। বিষয়টি জানার পর আমরা ২৩ এপ্রিল পরিষদের কার্যালয়ে গেলে চেয়ারম্যান আমাদেরকে পরে যোগাযোগ করতে বলে, পরবর্তীতে রবিবার ২৬ এপ্রিল পুনরায় আমরা ইউনিয়ন পরিষদে গেলে ত্রাণ বাড়িতে পৌঁছে দিবে বলে পরিষদে না আসতে বারণ করে। পরবর্তীতে আমরা জানতে পারি মাষ্টার রোলে চেয়ারম্যান ও ট্যাগ অফিসারের যৌথ সাক্ষরে স্থানীয় চৌকিদারের মাধ্যমে আমাদের টিপসহি জাল করে আমাদের ৩১ জনের ত্রাণ সামগ্রী আত্মসাৎ করে এবং মাষ্টার রোলে আমাদের স্থায়ী ওয়ার্ড পরির্বতন করে চেয়ারম্যানের বাড়ীর ওয়ার্ড দেখানো হয়।

এ বিষয়ে জানতে চাওয়া হলে সাধনপুর ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন চৌধুরী খোকা বলেন, ৩০ জনের ত্রাণ আত্মসাতের যে অভিযোগ তারা আমার বিরুদ্ধে দিয়েছেন এই অভিযোগটি সর্ম্পূণ ভূয়া, মিথ্যা ও বানোয়াট।

বাঁশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী বলেন , অভিযোগটি আমাকে কেউ জানায়নি। অভিযোগকারীরা যদি ত্রাণ না পেয়ে থাকে তাহলে আমাদের সাথে যোগাযোগ করত। কই কেউ তো আমাকে জানায় নি। তবে আমাকে এক সংবাদ কর্মী বিষয়টি জানিয়েছে। ত্রাণ বিতরণকালে একজন ট্যাগ অফিসার থাকে, আমি তার সাথে যোগাযোগ করে বিষয়টি দেখব।
এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, ৩০ জন ব্যক্তি ত্রাণ না পাওয়ার অভিযোগটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে । তদন্ত পূর্বক ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent Posts

  • শীর্ষসংবাদ

চাম্বলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে সড়ক দূর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষের ঘটনায় এক…

4 hours ago
  • সারা বাঁশখালী

বাঁশখালীতে ২৮৫০ পিস ইয়াবাসহ আটক ২

মু. মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশের অভিযানে ২ হাজার ৮ শত…

2 days ago
  • সারা বাঁশখালী

বাঁশখালীতে র‌্যাবের অভিযানে এলজিসহ আটক ১

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাব-৭ এর অভিযানে ১ টি থ্রি কোয়ার্টার…

5 days ago
  • সারা বাঁশখালী

আপনাদের ভালোবাসায় আমি আপ্লুত: শিল্পী রোজালিন সাহু

বাঁশখালী টাইমস লাইভ প্রোগ্রামে গান ও সাংস্কৃতিক আড্ডায় আমন্ত্রিত অতিথি হিসেবে দর্শক-শ্রোতাদের মাতিয়ে গেলেন ভারতের…

1 week ago
  • শীর্ষসংবাদ

বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের মাঝে বাঁশখালী সমিতি চট্টগ্রামের খাবার বিতরণ

বাঁশখালী সমিতি চট্টগ্রামের উদ্যোগে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত রোগীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ, দুস্থ রোগীদের…

1 week ago
  • সংগঠন সংবাদ

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে অনলাইন সভা অনুষ্ঠিত

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে World Humanist Foundation এর উদ্যোগে গত ১১ সেপ্টেম্বর ২০২১ ইং…

2 weeks ago