সহকারী জজ হিসেবে নিয়োগপ্রাপ্ত হলেন বাঁশখালীর দুই কৃতিসন্তান

বাঁশখালী টাইমস: বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের অধীনে ১১তম জুডিশিয়ারিতে সহকারী জজ হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন বাঁশখালীর দুই কৃতিসন্তান এ. এইচ. এম রায়হান চৌধুরী ও মুহাম্মদ বেলাল। গেজেটেড ১৪৩ জন সহকারী জজের মধ্যে বাঁশখালীর এই দুইজনও রয়েছেন।

এ. এইচ. এম রায়হান চৌধুরীর বাড়ি বাঁশখালী উপজেলার  বাহারছড়া ইউনিয়নে। তিনি পূণ্যভূমি সিলেটে সহকারী জজ হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

আর মুহাম্মদ বেলালের বাড়ি বাঁশখালীর শীলকূপ ইউনিয়নে। তিনি সহকারী জজ হিসেবে ককসবাজার জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগপ্রাপ্ত হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সুপারিশক্রমে ও সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে ১৪৩ জন সহকারী জজকে নিয়োগ ও পদায়ন করেছে সরকার। গতকাল সোমবার আইন মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ ও পদায়নের প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘নিয়োগপত্র অনুযায়ী যোগদানের পর হতে তিনি দুই বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে থাকবেন।’ এসব সহকারী জজ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) ১১তম ব্যাচের সদস্য। এই ব্যাচের নিয়োগের জন্য ২০১৭ সালের ১ মার্চ বিজেএসসি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে উত্তীর্ণদের নিয়োগের জন্য গত ১৬ মে কমিশন সুপারিশ করে। এরপর যাচাই-বাছাই শেষে সোমবার তাদের নিয়োগ ও পদায়নের প্রজ্ঞাপন জারি করে সরকার।

এই দুই কৃতিসন্তানের সফলতায় বাঁশখালীবাসী গর্বিত।

বিজ্ঞাপন

You May Also Like

One thought on “সহকারী জজ হিসেবে নিয়োগপ্রাপ্ত হলেন বাঁশখালীর দুই কৃতিসন্তান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.