সরলে ৬ বৌদ্ধ ধর্মাবলম্বীর ইসলাম ধর্ম গ্রহণ

সরল প্রতিনিধি: সরল দাওয়াতুন্নবী সা. সংস্থার দুইদিন ব্যাপী ১৭তম ইসলামী মহাসম্মেলনে ৬ বৌদ্ধ ধর্মাবলম্বী স্বেচ্ছায় সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করার খবর পাওয়া গেছে।
তারা সম্মেলনে এসে নিজ উদ্যোগে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা প্রকাশ করলে তাদেরকে কালেমা পাঠ ও ইসলামী নামকরণ এবং ইসলামের মৌলিক বিষয়ে সম্যক ধারণা দেয়া হয়।

জানা গেছে তারা মহেশখালীর অধিবাসী। বছরখানেক আগে থেকে তারা সরলে বাসা ভাড়া থেকে আসছিল। ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে গত রমজানে রোজা পালন ও তারাবী নামাজ আদায় করেছে বলেও জানান তারা।

এ প্রসঙ্গে সরল দাওয়াতুন্নবী সা. সংস্থা নওমুসলিম পুনর্বাসন ও উন্নয়ন প্রকল্পের ম্যানেজিং ডিরেক্টর সংগীত শিল্পী আসহাবুদ্দীন আল আজাদ বাঁশখালী টাইমসকে বলেন-“আমরা সম্মেলন ও এলাকাবাসীর পক্ষ থেকে ছয় নওমুসলিম ভাই-বোনদের মোহাজির হিসেবে নগদ ২৩ হাজার ১’শ টাকা হাদিয়া তুলে দিয়েছি। তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার ইচ্ছে আছে আমাদের।”
ইসলাম ধর্মগ্রহণকারীরা হলেন- মোহাম্মদ আবদুল্লাহ (স্বামী)- পূর্বনাম মনু বড়ুয়া; আমেনা বেগম (স্ত্রী) পূর্বনাম প্রমিতা বড়ুয়া; রহিমা বেগম পূর্বনাম পূজা বড়ুয়া; করিমা বেগম পূর্বনাম রিজা বড়ুয়া; ছালেহা বেগম পূর্বনাম রিমা বড়ুয়া; রাশেদা বেগম পূর্বনাম রিতাপর্ণা বড়ুয়া।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.