সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে: বাঁশখালীতে ড. জমির সিকদার

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি বাঁশখালীর কৃতিসন্তান ড. জমির উদ্দিন সিকদার দিনব্যাপী সফরে বাঁশখালীতে আসেন।
২০ নভেম্বর ২০২১ ইং বাঁশখালী ডিগ্রী কলেজ গভর্ণিং বডির নতুন সভাপতি হিসেবে কলেজ কর্তৃক আয়োজিত অভ্যর্থনা সভায় তিনি কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন।

তিনি বলেন- দারিদ্র নিরসনের মাধ্যমে উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার প্রতি সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। শিক্ষা ছাড়া কোন জাতি প্রত্যাশিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। দেশকে প্রত্যাশিত লক্ষ্যে এগিয়ে নেয়ার জন্য একটি শিক্ষিত প্রজন্ম গড়ে তুলতে বর্তমান সরকার প্রয়োজনীয় সবকিছুই করে যাচ্ছে। বর্তমান শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার হিসেবে সকল স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা সভা, সেমিনার সিম্পোজিয়াম এবং বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে শিক্ষানীতি তৈরি করেছে। পাশাপাশি শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যবই বিতরণ ও বৃত্তি প্রদান এবং বিদ্যালয়ে খাবার সরবরাহ কার্যক্রম নেয়া হয়েছে। স্কুল ও কলেজে মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ স্থাপন করা হয়েছে।’

এ প্রসঙ্গে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আলাপকালে নিজেই ব্যক্তিগতভাবে উক্ত কলেজ উন্নত প্রযুক্তির আওতায় আনবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। শিক্ষক ও ছাত্রছাত্রীদের দাবির প্রেক্ষিতে চট্টগ্রামের প্রাচীন এ কলেজ যাতে সরকারীকরণ করা হয় তিনি এ ব্যাপারে জরুরীভাবে উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান।
কলেজের অধ্যক্ষ মুহাম্মদ ফারুকের সভাপতিত্বে ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য আবদুল গফুরের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সংসদের কার্যনির্বাহি সদস্য জাবেদুল আযম মাসুদ, ডাঃ ফারুক আহমেদ, অধ্যাপক কমরুদ্দিন আহমদ, আকাশ আহমেদ প্রমুখ।
যাত্রা পথে তিনি বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমেদ, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এ্যাড সুলতানুল কবির চৌধুরী, সাধনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা হাবিব উল্লাহ চৌধুরী ও তাঁর পিতার কবর জেয়ারত করেন।

দিনব্যাপী এই সফরের পথিমধ্যে বিভিন্ন স্থানে অপেক্ষারত সাধারণ জনগণ ও নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হন তিনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.