BanshkhaliTimes

‘সত্য ও ন্যায়ের প্রতীক ছিলেন এডভোকেট সুলতানুল কবির চৌধুরী’

BanshkhaliTimes

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি দক্ষিণ জেলা গভর্নর জাকেরুল হক চৌধুরী ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য দক্ষিণ আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক সাংসদ মরহুম সুলতান-উল-কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভা ও আলোচনা শুক্রবার (১৯ জুলাই) বিকেলে বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় হল রুমে অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের আহবায়ক শেখ সেলিমুল হক চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।বিশেষ অতিথি ও বক্তা ছিলেন,মরহুম জাকেরুল হক চৌধুরী পুত্র সাবেক চেয়ারম্যান মনজুরুল হক চৌধুরী,পুলীন বিহার,জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর,চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, সরওয়ার কামাল, শ্যামল দাশ,মহিলা ভাইস চেয়ারম্যান
রেহেনা আক্তার কাজেমী, উপজেলা যুবলীগের সভাপতি ও চেয়ারম্যান তাজুল ইসলাম,চেয়ারম্যান এডভোটেক আ.ন.ম শাহাদত আলম,রশিদ আহমদ চৌধুরী,মুহাম্মদ ইয়াছিন,কপিল উদ্দীন চৌধুরী,বদরুদ্দীন চৌধুরী,সাবেক চেয়ারম্যান মাহফুজুর রহমান চৌধুরী,মাষ্টার শামসুল আলম,নীলকন্ঠ দাশ,মুজিবুর রহমান চৌধুরী,মোস্তাক আলী চৌধুরী টিপু,এড. তোফাইল বিন হোসাইন, নীলকন্ঠ দাশ,রায়ান জান্নাত,রোজিয়া সোলতানা রুজি, প্রমুখ। এছাড়াও বাঁশখালী আওয়ামীলীগ ,যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় সুলতানুল কবির চৌধুরীর স্মৃতিচারণ করে বক্তারা বলেন- সুলতানুল কবির চৌধুরী ছিলেন অদম্য সাহসী এক বীর সেনা। যিনি ন্যায়, নীতির প্রশ্নে কোন অবস্থাতেই কাউকে ছাড় দিতেন না। দলের দুঃসময়ে সুলতানুল কবিররাই ছিলেন শক্তি। জুলুম-নির্যাতন সহ্য করেছেন কিন্তু কখনো বিচ্যুত হননি বঙ্গবন্ধুর আদর্শ থেকে। সুলতানুল কবির চৌধুরী আমাদের রাজনীতির আইডল। আজকে তিনি আমাদের মাঝে নেই। আমাদের রাজনৈতিক জীবনে তাঁকে অনুসরণ করে দলের দুঃসময়ে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে।বাংলাদেশের রাজনীতিতে সুলতানুল কবির চৌধুরী ও গভর্নর জাকেরুল হক চৌধুরী চিরদিন অমর হয়ে থাকবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমাদের প্রিয় নেতা জাকেরুল হক চৌধুরী ও সুলতানুল কবির চৌধুরীর আদর্শে আদর্শিত হয়ে তাদের আর্দশ বুকে ধারন করে এই এলাকার উন্নয়ন সহ সর্বস্তরের মানুষের উন্নয়নে কাজ করে যাব ইনশাআল্লাহ।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top