শেখেরখীলে জায়গাবিরোধের সংঘর্ষে আহত ১০

শেখেরখীল ইউনিয়নের শাম সিকদার পাড়ায় জায়গার বিরোধ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। বাঁশখালী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, গুরুতর আহত ৪ জনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। তারা হলেন, আমান উল্লাহ ভেট্টা (৫৫), রিদুয়ানুল হক (৪০), মিজানুর রহমান (৩০) ও সাজেদা বেগম (২০)। অন্যরা বাঁশখালী হাসপাতালে ও ব্যক্তিগতভাবে চিকিৎসা নিচ্ছেন।
জানা গেছে, শেখেরখীল ইউনিয়নের ১ নং ওয়ার্ডের শাম সিকদার পাড়ার দানু সিকদার ও মীর আহমদ সিকদারের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা-জমি নিয়ে বিরোধ চলছিল। ইতোমধ্যে তারা মারা গেছেন। তাদের ওয়ারিশগণ পুণরায় জায়গা নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ইয়াছিনের হস্তক্ষেপে অনেক দিন কোনো ঝামেলা হয়নি।
দানু সিকদারের পক্ষে তার ছেলে আমান উল্লাহ ভেট্টা গতকাল সকাল থেকে বিরোধপূর্ণ জমিতে চাষাবাদের জন্য ট্র্যাক্টর দিয়ে চাষ করছিলেন। খবর পেয়ে বিকাল ৩টার দিকে প্রতিপক্ষ মীর আহমদ সিকদার পক্ষের মো. রিদুয়ানুল হক ট্র্রাক্টর চালাতে বাধা দেন। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের মহিলাসহ আহত হয় ১০ জন।

এ ব্যাপারে শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান মো. ইয়াছিন জানান, স্থানীয়ভাবে মীমাংসার জন্য সালিশি বৈঠক হলেও বর্তমানে বিষয়টি থানায় একজন কর্মকর্তার তদন্তাধীন রয়েছে।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন বলেন, খবর পেয়ে আমি হাসপাতালে আহতদের দেখতে যাই। আহতদের ৪ জনকে চমেকে প্রেরণ করা হয়েছে।

received-1974591452842596

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.