BanshkhaliTimes

শীলকূপ ঐক্য সংসদের উদ্যোগে বৃক্ষরোপণ

BanshkhaliTimes

জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (UNEP) এর ঘোষণা অনুযায়ী ‘Ecosystem Restoration (প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার)’ প্রতিপাদ্যে সারা বিশ্বের মত বাংলাদেশও পালন করেছে এই দিবস। দিবসটি পালন উপলক্ষ্যে শীলকূপ ঐক্য সংসদ এর পক্ষ হতে ১১ জুন ২০২১ তারিখে নিম, পেয়ারা, চাম্পা, একাশি, শিশু (ফুল) সহ বিভিন্ন জাতের চারা রোপণ করা হয়।

চারা রোপণের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হাজী ইউনুছ বলেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতি থেকে দেশকে রক্ষা করতে হলে দেশের বনভূমি সহ প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ করতে হবে। আর একটি গাছও কাটা যাবে না বরং অধিক হারে বৃক্ষরোপন করতে হবে। এই বর্ষায় দেশের প্রতিটি মানুষকে অন্তত ১টি গাছ লাগতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এ.কে.আর. তালেব ও অনুষ্ঠান পরিচালনা করেন মিনহাজুল ইসলাম। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঐক্য সংসদ এর প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আবছার উদ্দিন হাসান, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ঐক্য সংসদ এর প্রতিষ্ঠাতা ও সাবেক সাধারণ সম্পাদক এম. তৌহিদুল ইসলাম।

এতে আরো উপস্থিত ছিলেন শীলকুপ ঐক্য সংসদ এর সাবেক যুগ্ম সম্পাদক মোঃ দিদারুল আলম, মোহাম্মদ আলী আব্বাস, মোঃ আজগর হোসেন, মোঃ রাকিব ইসলাম, মোঃ জাহেদুল ইসলাম, মোঃ রোবেল, মোঃ ফাহিম প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা পরিবেশ রক্ষায় সরকার, প্রশাসনের পাশাপাশি সাধারণ জনগণকেও সচেতন হওয়ার উদাত্ত আহবান জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.