BanshkhaliTimes

শীলকূপে অগ্নিকাণ্ডে ৬ টি বসতঘর ও ২ টি দোকান পুড়ে ছাই

মু. মিজান বিন তাহের, বাঁশখালী: বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জালিয়াখালী নতুন বাজারের পূর্ব পার্শ্বে ৬টি বসতঘর, কালো লাকড়ির মিল ও অটোরিক্স গ্যারেজ পুড়ে ছাই হয়ে গেছে। বুধধবার (৩০ ডিসেম্বর) রাত ৩ টায় এ অগ্নিকান্ড সংঘটিত হয়। অগ্নিকান্ডে সর্ম্পূণ ৬টি বসতঘর,কলো লাকরির মিল ও অটোরিক্স গ্যারেজসহ পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় প্রত্যক্ষর্দশী সূত্রে জানা যায়, সফিউল আলম তালুকদারের কালো লাকড়ির মিলের বৈদ্যুতিক গোলযোগ (শর্টসার্কিট) থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন আশপাশের আরও ছয়টি বসতঘরে ছড়িয়ে পড়ে।

সংঘটিত এই অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবার হচ্ছে : আজুরুপ মিয়া, আব্দুল কাদের, ফরিদ আহমদ, রশিদ আহমদ, ছাবের আহমদ, সাহাব উদ্দিন বসত বাড়ি সহ সফিউল আলম তালুকদারের মালিকানাধীন কালো লাকড়ির মিল ও অটোরিক্সা গ্যারেজ পুড়ে যায়। এতে প্রায় ১০-১৫ লক্ষাধিক পরিমাণ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক ও দোকান সূত্রে জানা যায়।

সফিউল আলমের কালো লাকড়ির মিলের বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ফায়ার সার্ভিস।

বাঁশখালী ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার লিটন বৈষ্ণব জানান, জালিয়াখালী নতুন বাজারের পূর্ব দোকান ও বাড়িতে আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। ভোর সকাল ৫ টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ছয়টি বাড়ির পাঁচটি ঘর, কালো লাকড়ির মিল, ১ অটোরিক্সাসহ গ্যারেজ পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.