BanshkhaliTimes

শিশু ক্যান্সার সচেতনতা মাস: রোগীদের মাঝে উপহার ও সহায়তা বিতরণ

BanshkhaliTimes

সেপ্টেম্বর আন্তর্জাতিক শিশু ক্যান্সার সচেতনতা মাস। এই উপলক্ষ্যে ক্যান্সার এওয়ারনেস ফাউন্ডেশন অফ বাংলাদেশ এর উদ্যোগ “গোল্ডেন সানশাইন” কার্যক্রমের অধীনে আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু রক্তরোগ ও ক্যান্সার বিভাগের ৫০ জন ক্যান্সার আক্রান্ত শিশুর মাঝে উপহার সামগ্রী বিতরণ ও দুঃস্থ ১০ জন ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। এ উপলক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু রক্তরোগ ও ক্যান্সার বিভাগে চিকিৎসক, স্বেচ্ছাসেবী, ক্যান্সার আক্রান্ত ও ক্যান্সার জয়ী শিশুদের অংশগ্রহণে এক অনাড়াম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা পরিদপ্তরের অতিরিক্ত মহা পরিচালক অধ্যাপক ডাঃ এ কে এম আমিরুল মোর্শেদ ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেঃ জেঃ নাজমুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন, ঢাকা মেডিকেল কলেজের শিশু ক্যান্সার বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ ইফফাত আরা সামসাদ, শিশু রক্তরোগ ও ক্যান্সার বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ জোহরা জামিলা খান, শিশু সার্জারী বিভাগের অধ্যাপক ডাঃ শাহনুর ইসলাম, শিশু ক্যান্সার বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ জান্নাত আরা, ক্যান্সার এওয়ারনেস ফাউন্ডেশন অফ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা মহাসচিব, ডাঃ মোহাম্মদ মাসুমুল হক, সি সি আর টি, বাংলাদেশ এর সহ সভাপতি- ড এস এম মাহবুবুর রশীদ , এস এস সি ৯৮-এইচ এস সি ০০ প্ল্যাটফর্মের পক্ষ থেকে ফারুক উজ্জ জামান।

উল্লেখ্য, দেশব্যাপী শিশু ক্যান্সার সচেতনতা বৃদ্ধি ও সুবিধাবঞ্চিত ও দুঃস্থ ক্যান্সার আক্রান্ত শিশুদের চিকিৎসা সহায়তা প্রদানের লক্ষ্যে ক্যান্সার এওয়ারনেস ফাউন্ডেশন অফ বাংলাদেশ এই মাসব্যাপী কর্মসূচীর আয়োজন করে। এস.এস.সি ৯৮ – এইচ.এস.সি ০০ বন্ধু প্ল্যাটফর্ম ও ক্যান্সার কেয়ার এন্ড রিসার্চ ট্রাস্ট, বাংলাদেশ এই কর্মসূচির সহ আয়োজক হিসাবে অংশগ্রহণ করে। এছাড়াও ব্যক্তিগত ভাবেও অনেকে এই ক্যাম্পেইনে আর্থিক সহায়তা প্রদান করেন।
বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.