লালখান বাজারে ফুটওভার ব্রীজের দাবিতে নগর ও নাগরিকের গণস্বাক্ষর কর্মসূচি

বাঁশখালী টাইমস: নগরীর ব্যস্ততম পয়েন্ট লালখান বাজার মোড়ে ঝুঁকিপূর্ণ রাস্তা পারাপার থেকে নগরবাসীকে মুক্তির লক্ষ্যে আন্ডারপাস/ফুটওভার ব্রীজ নির্মাণের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে।

নগরীর সর্বপ্রথম সচেতনতামূলক সংগঠন নগর ও নাগরিগ এর উদ্যোগে সভাপতি লায়ন এম আইয়ুবের সভাপতিত্বে শনিবার (১১ জানুয়ারি) বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত লালখান বাজার মোড়ে এ কর্মসূচি পালিত হয়। এতে প্রায় ৫০০ পথচারী স্বতঃস্ফূর্তভাবে গণস্বাক্ষরে অংশ নিয়ে অবিলম্বে ফুটওভার ব্রীজ নির্মাণের দাবি জানান।

কর্মসূচিতে উপস্থিত বক্তারা বলেন, প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে জনসাধারণ লালখান বাজার এলাকায় সড়ক পারাপার হচ্ছে। বিভিন্ন সময়ে এখানে সড়ক দুর্ঘটনায় অনেক হতাহতের ঘটনাও ঘটেছে। বর্তমানে এ এলাকায় আন্ডারপাস/ফুটওভার ব্রিজ নির্মাণ একান্ত জরুরী হয়ে পড়েছে। বক্তারা আরও বলেন- ‘কর্তৃপক্ষের উদাসীনতা আমাদের হতাশ করেছে। যেন মৃত্যু না হলে কারোই টনক নড়েনা। আমরা চাই, কোন মায়ের কোল খালি না হবার আগেই যেন এখানে ফুটওভারব্রীজ বাস্তবায়িত হয়।’

গণস্বাক্ষর কর্মসূচি থেকে জানানো হয়, শিগ্রই আন্ডারপাস/ ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর নগর ও নাগরিক এর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হবে। এ ছাড়া শুধু লালখান বাজার নয়, দেওয়ানহাট, আগ্রাবাদ ও জিইসি মোড়সহ নগরীর ব্যস্ততম মোড় গুলোতেও দ্রুত ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস নির্মাণের জোর দাবি জানানো হবে।

গণস্বাক্ষর কর্মসূচিতে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ আতিকুর রহমান চৌধুরী, সাংবাদিক ও কলামিস্ট জামাল হোসেন মঞ্জু, তারুণ্যের প্রতীক সংগঠনের উপদেষ্টা নেছার উদ্দিন খান, এসডিজি ইয়ুথ ফোরামের সভাপতি নোমান উল্লাহ বাহার, বাঁশখালী সমিতি চট্টগ্রামের অর্থ সম্পাদক লায়ন নাসিমুল আহসান চৌধুরী জুয়েল, সাংবাদিক হাবিব রেজা, প্রচেষ্ঠা ফাউন্ডেশনের সভাপতি মঈন উদ্দিন আকবর, নক্ষত্র চট্টগ্রামের সভাপতি আবু ওবাইদা আরাফাত, সি.ডাব্লিও.সি’র সমন্বয়ক মোস্তাফা মারুফ।

এতে সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন রনি এম রহমান, মোঃ দিদারুল ইসলাম, মোঃ মুসলিম আলী, কে এম হাসান, আব্বাস বিন ইদ্রিস, চৌধুরী এম এ ওহহাব, ওহেদ আলী সোহান, ইতিয়াক আহমেদ জিদান, ইব্রাহিম রিয়াদ, ওমর, তুষার চৌধুরী, ইফাজ আলী, সাফাদ, আলবী, ইমু, মিরাজ প্রমুখ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.