লবনচাষীদের ন্যায্যমূল্য নিশ্চিতকরণে বাঁশখালীতে মানববন্ধন

ডেস্ক: লবনচাষীদের ন্যায্যমূল্য প্রাপ্তি ও লবনশিল্পকে বাঁচিয়ে রাখার দাবিতে বাঁশখালী উপজেলার ‘বাঁশখালী উপজেলা লবণ শ্রমিক কল্যাণ ইউনিয়ন’ এক মানববন্ধনের আয়োজন করেছে।

গেল ২৯ জানুয়ারি শুক্রবার বিকাল সাড়ে ৪ টার সময় উপজেলার ছনুয়া ইউনিয়নের মৌলভীবাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। লবন শ্রমিক কল্যাণ ইউনিয়নের বাঁশখালী উপজেলা সভাপতি ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ চট্টগ্রাম দক্ষিণজেলার সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা মাওলানা মোকতার হোসাইন সিকদার, বিশেষ অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম দক্ষিণজেলা সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা শরফুল আমিন চৌধুরী, লবন শ্রমিক কল্যাণ ইউনিয়ন বাঁশখালী উপজেলা শাখার উপদেষ্টা মাওলানা মোরশেদুল আলম ফারুকী, লবন শ্রমিক কল্যাণ ইউনিয়ন বাঁশখালী উপজেলার সেক্রেটারি মোস্তফা আলী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন বাঁশখালী দক্ষিণের সভাপতি এবিএম মহিউদ্দিন।

বাঁশখালীর লবনচাষী ও লবনশিল্পকে বাঁচিয়ে রাখতে, তাদের উৎপাদিত লবনের ন্যায্যমূল্য নিশ্চিত করতে প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানানো হয় মানববন্ধনে। অসহায় লবনচাষীদের দাবি ও নিয়ন্ত্রিত আন্দোলনকে কর্তৃপক্ষ মানবিক বিবেচনায় না আনলে বাঁশখালীর লবনচাষীরা তাদের জীবন-জীবিকার তাগিদে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচী দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। শত শত লবনচাষীসহ স্থানীয় সর্বস্তরের পেশাজীবী মানুষের অংশগ্রহণে অনেক দীর্ঘ ও জনতার স্রোতে পরিনত হয় এ মানববন্ধন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.