যুক্তরাষ্ট্রের ‘প্রেসিডেন্টস এডুকেশন অ্যাওয়ার্ড’ পেল বাঁশখালীর মেয়ে ওয়ারিশা

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: যুক্তরাষ্ট্রের সম্মানজনক ‘প্রেসিডেন্টস এডুকেশন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে বাঁশখালীর মেয়ে ওয়ারিশা আলম।

প্রাথমিক শিক্ষাসমাপনী পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের স্বীকৃতি হিসেবে ১১ জুন কমনওয়েলথ এভেনিউ এলিমেন্টারি স্কুলে এক অনুষ্ঠানে তাকে অ্যাওয়ার্ড লেটার ও সার্টিফিকেট প্রদান করা হয়। ওয়ারিশা বাঁশখালীর কালীপুর ইউনিয়নের কৃতিসন্তান যুক্তরাষ্ট্রপ্রবাসী আইটি বিশেষজ্ঞ অহিদুল আলমের মেয়ে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষরিত এই চিঠি ও সনদ যুক্তরাষ্ট্রের শিক্ষার্থীদের কাছে বহুল আকাঙ্ক্ষিত হিসেবে বিবেচিত।

এছাড়াও তুখোড় মেধাবী ওয়ারিশা যুক্তরাষ্ট্রের এডুকেশন ডিস্ট্রিক মনোনীত ম্যাগনেট স্কুল ‘থমাস স্টার কিং মিডল স্কুল’-এ ভর্তির সুযোগ পেয়েছে। উল্লেখ্য, ম্যাগনেট স্কুলগুলোতে কেবল বিশেষ মেধার অধিকারী শিক্ষার্থীদের ভর্তি করানো হয়ে থাকে।

এ প্রসঙ্গে ওয়ারিশার পিতা অহিদুল আলম বাঁশখালী টাইমসকে বলেন, ‘আলহামদুলিল্লাহ, এই স্বীকৃতি যুক্তরাষ্ট্রে খুবই সম্মানজনক, এতে বাঁশখালী তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তিনি সবার কাছে মেয়ের জন্য দোয়া চেয়েছেন, সে যেন শিক্ষাগত সাফল্যের পাশাপাশি একজন ভালো মানুষ হতে পারে।

এক ভাই ও এক বোনের মধ্যে ওয়ারিশা বড়। সে কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম শাহাদাত আলম, ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরোয়ার আলম সুজন, বিশিষ্ট ব্যবসায়ী আ.ন.ম ফরহাদুল আলম ও ব্যাংকার আমজাদুল আলম মুরাদের ভাতিজি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.