যারা দেশ ও দশের কল্যাণে কাজ করে তাদের মৃত্যু নেই: ড. মাসুম চৌধুরী

BanshkhaliTimes

বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক চট্টগ্রামের তারুণ্যের বাতিঘর খ্যাত বিশিষ্ট সমাজসেবক কবি ও কলামিস্ট নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেলের জন্মদিন উপলক্ষে ইউনিভার্সিটি স্টুডেন্ট সলিডারিটি বাংলাদেশ ও গল্পের সোসাইটির যৌথ উদ্যোগে প্রীতি সমাবেশ ও সংবর্ধনা সভা নগরীর সিআরবিস্থ তাসফিয়া গার্ডেনের ব্যাংকুয়েট হলে এডভোকেট রাশেদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট আইনজীবী এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেছেন- আধুনিক বাংলাদেশ বিনির্মাণে নাজিমুদ্দিন এ্যানেলদের মতো সাদা মনের মানুষ গুলোই আশার বাতিঘর, লেখক নাজিম উদ্দিন এ্যানেল’র সমাজ চিন্তা ও লেখালেখি তরুণ প্রজন্মের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত! এডভোকেট ইফতেখার সাইমুল আরও বলেন ধনবান হওয়ার প্রয়োজন নাই নাজিমুদ্দিন এ্যানেলের মত ব্যক্তিত্ববান হতে পারলে জীবন সার্থক হবে।
অনুষ্ঠানে প্রধান বক্তা বিশিষ্ট সমাজ চিন্তাবিদ ও গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী বলেছেন- মানবসেবাও ধর্মের অংশ, যারা দেশ ও দশের কল্যাণে কাজ করে তাদের মৃত্যু নেই। এ্যানেলকে চট্টগ্রামের মানুষ যেভাবে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করেছে তা তরুণদের ভালো কাজে উদ্বুদ্ধ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও রাজনীতিবিদ জাহিদুর রহমান সোহেল, বিশিষ্ট ব্যবসায়ী পিয়ার রহমান, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সভাপতি ইঞ্জিনিয়ার হাসমত, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ শফিকুল ইসলাম রাহি, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর সাব ইন্সপেক্টর কামাল উদ্দিন, সাব ইন্সপেক্টর রবিউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক নেছার আহমদ খান, হোমটেক্স এর পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন, কবি ও সাহিত্যিক ফারুক মোহাম্মদ জাহাঙ্গীর, সার্ক মানবাধিকার সংগঠনের শাহীন চৌধুরী, বাঁশখালী টাইমস সম্পাদক ব্যাংকার আবু ওবাইদা আরাফাত, ব্লকবাড়ির সভাপতি কাজী সাঈদ, প্রচেষ্টা ফাউন্ডেশনের সভাপতি ও সিটিজি লাইভ টিভি চেয়ারম্যান মঈন উদ্দিন আকবর, সানরাইজ সোশ্যাল অর্গানাইজেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আফজাল খান, বাওসো প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মাসুদুল আলম, সাবেক ছাত্রনেতা ও সংগঠক ইঞ্জিনিয়ার এরশাদ সিদ্দিকী, চট্টগ্রাম কম্প্লাইন সোসাইটি এর সভাপতি নাজিম উদ্দিন সাগর, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, মাস্টার খোরশেদুল আলম। নগরের সাবেক সভাপতি জাহিদ তানসির, স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল হোসেন, স্মাইল বাংলাদেশ বাংলাদেশের কো- অডিনেটর নজরুল ইসলাম জয়, ওব্যাট সভাপতি শিক্ষাবিদ সোহেল আক্তার খান, জনকল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি জলিল উদ্দিন, পূর্বাশার আলো বোয়ালখালী শাখার সভাপতি সাংবাদিক সাইফুদ্দিন খালেদ, পটিয়ার সাংবাদিক ফোরামের মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, সাংবাদিক আসিফ ইমরান, জয়বাংলা মাল্টিমিডিয়ার সভাপতি জনি বড়ুয়া, সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদের সাবেক সভাপতি মোহাম্মদ এহসান, বিশিষ্ট সংগঠক ও ব্যবসায়ী ফারদিন বাপ্পি, ব্যাংকার আবদুল্লাহ আল রিপন, শিল্পী খোকন মালাকার প্রমুখ।

বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরিদুল আলম ও আওলাদ হোসেন এর যৌথ উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাওসোর ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক শাকিল আল মামুন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ ক্বারী আমানুল্লাহ দৌলত, বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটির সংগঠক মেহেদী হাসান।

জন্মদিনের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সংবর্ধিত অতিথি নাজিম উদ্দিন চৌধুরী এ্যানেল বলেছেন- ‘বাহবা কিংবা হাততালি সবার জন্য নয় বিবেকের দায়বদ্ধতা থেকেই দেশ ও দশের কল্যাণে কাজ করে যাচ্ছি দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে-ব্যথিত মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আজীবন কাজ করে যাব ইনশাআল্লাহ।

প্রেস বিজ্ঞপ্তি

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.