BanshkhaliTimes

মোটরসাইকেল দুর্ঘটনায় মাস্টার হাবিবুর রহমানের ইন্তেকাল

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালীতে ট্রাকের ধাক্কায় মানবাধিকার কর্মী মাস্টার হাবিবুর রহমান ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫০।
রবিবার (১৭ মে) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম আনোয়ারা- বাঁশখালী পিএবি প্রধান সড়কের তৈলারদ্বীপ সেতুর দক্ষিণ পার্শ্বের টার্নিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মাস্টার হাবিবুর রহমান বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন বাঁশখালী শাখার সভাপতি এবং কালীপুর সদর আমিন হাট বাজারের সারের ডিলার মেসার্স ফয়সাল স্টোরের সত্ত্বাধিকারী। তিনি
বাঁশখালী কালীপুর ইউনিয়নের পূর্ব পালেকগ্রাম এলাকার ওসিউদ্দীন মিয়াজী বাড়ীর মরহুম হাজ্বী কবির আহমদের পুত্র।

জানা যায়, নিহত মাস্টার হাবিবুর রহমান রবিবার (১৭ মে) দুপুর ১২ টায় চট্টগ্রাম শহর থেকে বাঁশখালীর নিজ গ্রাম কালীপুর ইউনিয়নে আসেন। সেখানে তিনি ব্যবসার কাজ শেষে পুনরায় বিকেলে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে রওনা হয়ে বাঁশখালী তৈলারদ্বীপ সেতুর দক্ষিণ পাশে প্রবেশ মুখে পৌঁছলে অপরদিক থেকে আসা (চট্টমেট্রো- ন ১১-০৬৭৬) দ্রুতগামী ট্রাকের সাথে মোটরসাইকেলের সজোরে ধাক্কা লাগলে তিনি ছিটকে পড়ে যায়। এ সময় তার মোটরসাইকেল খন্ড দ্বি-খন্ডিত হয়ে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাকে প্রথমে অানোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে অজ্ঞান অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ইফতার পূর্ব মুহুর্তে সন্ধ্যা ৭ টায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এদিকে তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.রেজাউল করিম মজুমদার বলেন, ট্রাকের ধাক্কায় এক মোটর সাইকেল আরোহী গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে তার মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাক ও মোটরসাইকেল থানা হেফাজতে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.