মোজাম্বিকে করোনা উপসর্গে বাঁশখালীর আব্দুল মালেকের মৃত্যু

BanshkhaliTimes

পূর্ব আফ্রিকার দেশ মোজাম্বিক মানিকা প্রভিন্সিয়া সিমুই ডিস্ট্রিকে করোনা উপসর্গ নিয়ে আব্দুল মালেক মানিক নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে।

খবর নিয়ে জানা যায়, কয়েকদিন আগে আব্দুল মালেক মানিকের ম্যালেরিয়া হয় । ম্যালেরিয়া থেকে পুরাপুরি সুস্থ্য হওয়ার আগে জ্বর সর্দি অনুভব করলে বাসায় করোনার প্রাথমিক চিকিৎসা নেন। ২৪ ই জানুয়ারি রাত ১২ টার সময় হঠাৎ তার শ্বাস কষ্ট বেড়ে যায় এবং ১২:৩০ মিনিটের সময় মৃত্যুর কোলে ঢলে পড়ে।
আব্দুল মালেক(মানিক) সিমুই সিটির একজন নাম করা ব্যবসায়ী । ১০ বছর ধরে মোজাম্বিকে সফলতার সাথে ব্যবসা করে আসছিলেন।

আব্দুল মালেক (মানিক) এর দেশের বাড়ি বাঁশখালী উপজেলা শীলকূপ ইউনিয়ন ৩নং ওয়ার্ড মরহুম আব্দুল মতলব এর ছোট ছেলে এবং জি এস প্লাজার জহির সওদাগর এর ছোট ভাই।

গতকাল ২৩ই জানুয়ারি মাপুতু প্রভিন্সিয়ায় করোনা উপসর্গ নিয়ে মাওলানা আবুল কাশেম নামে আরেক বাংলাদেশির মৃত্যু হয়েছিলো। তার দেশের বাড়ি ফেনী জেলায় বলে জানা যায় । এই নিয়ে মোজাম্বিকে ৫জন বাংলাদেশি করোনায় মৃত্যু হয়েছে। তার মধ্যে ৪জন বাঁশখালী উপজেলার রেমিটেন্সযোদ্ধা।

মোজাম্বিক প্রবাসী এম আর মুজিব জানান, মোজাম্বিকে ২০২০ সালে করোনা ভয়াবহ আকার ধারণ না করলেও ২০২১ সালের শুরু থেকে করোনার অবস্থা ভয়াবহে পরিণত হয়েছে। মোজাম্বিকে চিকিৎসার ক্ষেত্রে খুবই দুর্বল যার কারণে বাংলাদেশিরা চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছে। মোজাম্বিকে অবস্থানরত বাংলাদেশিরা খুব আতংকের মধ্যে বসবাস করছে।
মোজাম্বিক প্রবাসী মুজিব দেশবাসীর কাছে প্রবাসীদের জন্য দোয়ার আবেদন করেছেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.