মুমিনুলকে বাদ দেবার কারণ ব্যাখ্যা দিলেন নির্বাচক প্যানেল

বাঁশখালী টাইমস: আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য আজ ঘোষনা করা হয়েছে বাংলাদেশ দল। বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট খ্যাত মুমিনুল হক ও অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ নেই এই স্কোয়াডে। দল ঘোষণার পর সংবাদ সম্মেলনে এই দুই ক্রিকেটারকে স্কোয়াডে না রাখার কারণ জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মুমিনুল কেন বাদ? এমন প্রশ্ন ঘুরে ফিরেই আসছিল। এক পর্যায়ে মেজাজ হারিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “আমাকে এভাবে বলে ঠিক হবে না। আপনি এভাবে আমাকে বলতে পারেন না। আমাদের প্রধান কোচ এখানে আছেন, উনাকেও ব্যাপারটি জিজ্ঞেস করতে পারেন। মুমিনুলের প্রসঙ্গে আপনারা ওর পরিসংখ্যানের দিকে যাচ্ছেন না। গত এক বছরে ওর গড় ২৮-এ নেমে এসেছে। ও যেভাবে ওর ক্যারিয়ার শুরু করেছিল, সেই মাত্রায় কিন্তু নেই।একজন ক্রিকেটারকে নিয়ে এরকম আলোচনা আসলে ঠিক নয়। দেশের মাটিতে চাপ থাকে অনেক বেশি। এ জিনিসগুলো চিন্তা করে এবং অস্ট্রেলিয়ার মতো একটি দলের বিপক্ষে খেলা। টিম ম্যানেজমেন্ট যেভাবে চায়, সেভাবে ১৪ জনের দল সাজানো হয়েছে। এজন্য মুমিনুল বাদ পড়েছে ।”

তবে এখনি মুমিনুলের জন্য পথ বন্ধ হয়ে যাচ্ছে না সেটাও জানান তিনি। নান্নু আরো বলেন, “আসলে সার্বিক ফর্মের জন্য বাদ দেওয়া হয়েছে মুমিনুলকে। সবার সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া তিন নম্বরে আমরা সৌম্য অথবা ইমরুলকে তার চেয়ে এগিয়ে রাখছি। তাকে হয়তো প্রথম টেস্টে রাখা হয়নি। দ্বিতীয় টেস্ট কিংবা সাউথ আফ্রিকা সিরিজে ডাকা হতে পারে।”

এদিকে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচকের জবাব, “এটা অনুমেয় ছিল রিয়াদ স্কোয়াডে থাকছেন না কেননা শ্রীলংকার বিপক্ষে শেষ টেস্টের স্কোয়াডে ছিলেন না তিনি।”

উল্লেখ্য, প্রথম টেস্টের স্কোয়াডে এই দুই ক্রিকেটার না থাকলেও অস্ট্রেলিয়ার সাথে অনুশীলন ম্যাচের দলে আছেন। বিসিবি একাদশের এই দলকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিডিট্রিকস।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.